লিভারপুলের ৬৮ ম্যাচের অজেয় যাত্রা থামালো বার্নলি

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল এবার বার্নলির বিপক্ষে হেরে গেছে। চলতি মৌসুমটা একদমই ভালো কাটছে না লিভারপুলের। অনেক খারাপের এই মৌসুমে হতাশার শেষ গল্পটাও যেন দেখে ফেলল চ্যাম্পিয়নরা। ঘরের মাঠ অ্যানফিল্ড, যেখানে টানা ৬৮ ম্যাচ অজেয় ছিল অলরেডরা, সেখানেও শেষ পর্যন্ত হারের মুখ দেখতে হলো তাদের।

সেই হারটা আবার বড় কোনো দলের বিপক্ষে নয়। তাদের হতাশার এক রাত উপহার দিল ‌‘পুঁচকে’ বার্নলি। বৃহস্পতিবার রাতে ইয়ুর্গেন ক্লপের দল হেরেছে ১-০ গোলে। বার্নলির পক্ষে জয়সূচক গোলটি করেন অ্যাশলি বার্নস।

সর্বশেষ ঘরের মাঠ অ্যানফিল্ডে লিভারপুল হেরেছিল সেই ২০১৭ সালের এপ্রিলে। সেবার তাদের হতাশায় ডুবিয়ে ২-১ গোলের জয় তুলে নিয়েছিল ক্রিস্টাল প্যালেস।

বার্নলির বিপক্ষে এবারের হারে চলতি লিগে টানা পাঁচ ম্যাচ পয়েন্ট খোয়াল অলরেডরা। এর মধ্যে দুটি ম্যাচে হার আর তিনটি ড্র। এছাড়া টানা চার ম্যাচে গোলের দেখা পায়নি ক্লপের দল।

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে শুরুর একাদশে মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনোকে রাখেননি ক্লপ। তারপরও বল দখল, শট-সব কিছুতেই ম্যাচে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না।

অবস্থা বেগতিক দেখে দ্বিতীয়ার্ধে সালাহ-ফিরমিনোকে মাঠে নামান ক্লপ। বদলি হিসেবে নামার চার মিনিটের মাথায়ই গোল পেতে পারতেন সালাহ। তার বাঁ পায়ের শট ঝাঁপিয়ে পড়ে ঠেকান বার্নলি গোলরক্ষক। এরপর ফিরমিনোর একটি শটও একটুর জন্য জাল পায়নি।

এরই মধ্যে ম্যাচের ৮৩ মিনিটে বড় ভুল করে বসে স্বাগতিকরা। সতীর্থের কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে গোলের সুযোগ ছিল বার্নসের, এগিয়ে এসে তাকে ফেলে দেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন। পেনাল্টি পায় বার্নলি।

স্পট কিকে গোল তুলে নিতে ভুল করেননি বার্নস। শেষ পর্যন্ত ওই গোলই কাল হয়েছে লিভারপুলের। ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পয়েন্ট তালিকার ১৬তম অবস্থানে থাকা বার্নলি।

এই হারে ১৯ ম্যাচে ৯ জয় আর ৭ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে আছে লিভারপুল। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড।

Check Also

১০ রানেই উইন্ডিজের ওপেনিং জুটি ভাঙলেন মোস্তাফিজ

মাত্র ১০ রানেই ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি ভাঙলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দলীয় পঞ্চম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *