সবার শীর্ষে অস্ট্রেলিয়া, দুই নাম্বারে ইংল্যান্ড আর তিন নাম্বারে উঠে এসেছে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ মিশনে বাংলাদেশের যাত্রা শুরু হলো। সিরিজের প্রথম ম্যাচ জিতেই এক লাফে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে উঠেছিল বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে সফরকারীদের উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে পাকিস্তানকে হটিয়ে সেরা তিনে উঠেছে টাইগাররা।

আজ শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ। যেখানে বল হাতে মিরাজ নেন ৪ উইকেট এবং ব্যাট হাতে তামিম হাঁকান ফিফটি। ওয়েস্ট ইন্ডিজের ১৪৮ রানের জবাবে ৭ উইকেটে জয় পায় বাংলাদেশ।

আইসিসির ১২টি পূর্ণাঙ্গ সদস্য রাষ্ট্র এবং নেদারল্যান্ডসকে নিয়ে লিগের নিয়মে আগামী তিন বছর চলবে এই সুপার লিগ।তিন বছর বাদে এই লিগে শীর্ষে থাকা আটটি দল সরাসরি সুযোগ পাবে বিশ্বকাপে।

আর আইসিসির এমন লিগের প্রথম দুই ম্যাচের দুটোতেই জয় পেয়েছে বাংলাদেশ। যেখানে একটি ম্যাচ জয়ের জন্য প্রতিটি দল পাবে ১০ পয়েন্ট। সেই হিসেবে ৬ ম্যাচ খেলে ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দুই নাম্বারে আছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

আর দুই ম্যাচের দুটোতেই জিতে ২০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বাংলাদেশ। এক ম্যাচ বেশি খেলে পাকিস্তানের পয়েন্টও ২০। ১০ পয়েন্ট করে নিয়ে পাকিস্তানের পরেই আছে যথাক্রমে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং নেদারল্যান্ডস।

Check Also

লিভারপুলের ৬৮ ম্যাচের অজেয় যাত্রা থামালো বার্নলি

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল এবার বার্নলির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *