প্রাণীদের অবিশ্বস্য কিছু বন্ধুত্বের ভিডিওটি ইন্টারনেটে তুমুল ভাইরাল (দেখুন ভিডিও)

মানুষের ক্ষেত্রে বন্ধুত্ব অনেক বড় বিষয় তেমনি অন্যান্য প্রাণীদের ক্ষেত্রে বন্ধুত্ব অনেক বড়। মানুষ যুগ যুগ ধরে বন্ধুদের জন্য জীবন দিয়েছে।তেমনি অনন্য প্রাণী তার বন্ধুকে রক্ষা করার জন্য সর্বদাই চেষ্টা করেছে । অনেক সময় দেখা যায় অন্যন্য প্রাণীরা তাদের নিজেদের মধ্যে বন্ধুত্ব না করে অন্যদের সাথে বন্ধুত্ব করে।

আবার অনেক সময় দেখা যায় মানুষ এবং প্রাণীদের মধ্যে বন্ধুত্ব তৈরি হয়। আমারা সাধারনত দেখে থাকি কুকুর ও মানুষদের মধ্যে বন্ধুত্ব এছাড়া আরো প্রাণীদের সাথে যেমন কুকুর,বিড়াল,পাখি আরে অনেকেই। অনেক প্রাণীদের ক্ষেত্রে দেখা যায় তার নিজ প্রজাতি থেকে অন্যান্য প্রাণীদের সাথে বন্ধুত্ব সৃষ্টি হয়ে যায়।

প্রাণীরা বনের মধ্যে যেমন বন্ধ সৃষ্টি করে তেমনি পালিত অবস্থায় বন্ধুত্ব তৈরি করে। তারপর তারা মিলেমিশে থাকে এবং অপরের সাহায্য করে।অনেক হিংসদের সাথে দূর্বল দের বন্ধুত্ব হয় তারপর হিংসরা কখনো তাদের ক্ষতি করে না বরং আরো সাহায্য করে থাকে। বনে প্রাণীরা যাই করুক কিন্তু গৃহপালীত অবস্থায় সব প্রাণী একে অপরে সাথে বন্ধুত্ব ভাব বজায় রাখে এবং কোনো ক্ষতি করে না।

অনেক প্রাণীদের মধ্যে বন্ধুত্ব দেখে আমরা আমরা অনুপ্রাণিত হই এবং তাদের বন্ধুত্ব দেখে আমরা অনেক কিছু শিখতে পারে। বন্ধুত্ব মহান এর উপরে আর বড় কিছু হতে পারে না। বন্ধুরা সর্বদাই একে অপরের পাশাপাশি থেকে সাহায্য করে। একে অন্যের বিপদের সময় পাশে এসে দাড়ায়।

বন্ধুদের মধ্যে ঝামেলা সৃষ্টি হয় কিন্তু দিন শেষে আবার একই সাথে পথ চলতে হয়।অকে অপরে পাশে এসে দাড়াতে হয় এবং সাহায্য করতে হয়। ইন্টারনেটে কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয় সেখানে দেখা যায় একটি বানর একটি কুকুর এবং একটি মোরগের বন্ধুত্বের ভিডিও। ভিডিওটিতে দেখা যায় কুকুরের উপর বানর এবং মুরগি শুয়ে আছে।

বানর কিছু কখন পর পর লড়াচড়া করতেছি কিন্তু কুকুর কিছুই করতেছে না।আমরা অনেকেই শুনে থেকেছি কুকুর মুরগি ধরে খেয়ে ফেলে কিন্তু এখানে তা উল্টো কারনটি হচ্ছে বন্ধুত্ব। কুকুরটার শক্তি এখানে সবচেয়ে বেশি থাকার পরই সে তার বন্ধুদের উপরে হামলা করে নাই।এই কুকুর,বানর ও মুরগির বন্ধুত্ব দেখে আমরা শিখতে পারি বন্ধু যতই দূরবল হোক না কেন বন্ধুত্বে উপরে বড় কিছু নেই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Check Also

পরনে ব্ল্যাক হট স্লিভলেস পোশাক, লাস্যময়ি লুকে ভাইরাল অভিনেত্রী পূজা, রইল ছবি

বলিউডে একটি জনপ্রিয় নাম হল পুজা ব্যানার্জী (Puja Banerjee)। তিনি টলিউডে বেশ কিছু ছবি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *