‘বিশ্ব,ময় জুলুম অ,ত্যা,চার পাপক,র্ম মহামারির মতো ছড়িয়ে পড়েছে’

করোনা আক্রান্ত ও মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মহামারির এই কঠিন সংকটময় পরিস্থিতি থেকে রক্ষা পেতে যার যার অবস্থান থেকে সব ধরনের গুনাহ ও অন্যায় কর্মকাণ্ড পরিহারপূর্বক তওবা করে মহান আল্লাহর সাহায্য কামনা করতে হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে।

বৃহস্পতিবার বিকালে এক বিবৃতিতে আল্লামা বাবুনগরী আরও বলেন, মানুষ যখন ব্যাপকহারে অবাধ্যতা, নাফরমানি, জুলুম-অত্যাচার ও কর্তব্যজ্ঞান ভুলে আত্মকেন্দ্রিক ভোগ-বিলাসিতায় লিপ্ত হয়ে পড়ে, তখন আল্লাহ সতর্ক করার জন্য পৃথিবীতে বিভিন্ন বিপদাপদ ও শাস্তি নাযিল করেন। বর্তমানে বিশ্বময় জুলুম-অত্যাচার ও পাপকর্ম মহামারির মতো ছড়িয়ে পড়েছে দাবি করে হেফাজত আমীর বলেন, এমন কোনো অন্যায়-অপরাধকর্ম নেই, যেটা সমাজকে আক্রান্ত করেনি। মানুষ অন্ধের মতো ভোগ-বিলাসিতা,

জেনা, ব্যভিচার, নেশায় লিপ্ত হচ্ছে। সর্বস্তরে নগ্নভাবে জুলুম-অত্যাচার, অধিকারহরণ, সুদ-ঘুষ, বিচারহীনতা ও শোষণ বিশ্বময় বিস্তার করেছে। করোনাভাইরাসের যে অপ্রতিরোধ্য প্রাদুর্ভাব দেখা যাচ্ছে, তাতে প্রতীয়মান হয় যে, এই মহামারি আল্লাহতায়ালা প্রদত্ত এক কঠোর হুশিয়ারি ও সতর্কতা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অস্থির ও আতঙ্কগ্রস্ত না হয়ে নিজেকে আল্লাহর নির্ধারিত তকদিরের ওপর সোপর্দ করতে হবে জানিয়ে সুস্থিরতার সঙ্গে চিকিৎসকদের পরিপূর্ণ নির্দেশনা অনুসরণ করে চলতে হবে।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *