একস,ঙ্গে দুই তরুণীকে বিয়ে করে যুবকের উপল,ব্ধি ‘ভুু,ল করেছেন’

ফিল্মি ভাষায় বলতে হয় ‘দো ফুল এক মালি!’ অর্থাৎ জোড়া বিকল্প। কিন্তু ইন্দোনেশিয়ার এক যুবকের কাছে এই জোড়া বিকল্পই আপাতত জোড়া সমস্যায় পরিণত হয়েছে। ২০ বছরের ওই যুবকের নাম নুর খুসনুল কোটিমা। যুবকের বিয়ের দিন এসে হাজির হয়েছিলেন তাঁর প্রাক্তন প্রেমিকা। ঘটনাচক্রে তাঁকেও বিয়েও করেছেন তিনি।

কিন্তু জোড়া বিয়ের পর তাঁর উপলব্ধি, ‘বড় ভুল হয়ে গিয়েছে!’ কারণ নুর এখনও উপার্জন করেন না। দুই তরুণীকে বিয়ে করে তাঁর চিন্তা, দুই স্ত্রীর ভরণপোষণ করবেন কীভাবে! সম্প্রতি নুর খুসনুল নামক ওই যুবকের বিয়ের ঘটনা নিয়ে দেশটির গণমাধ্যমে প্রকাশিত হয়েছে এ খবর। দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা।

সেখানে বলা হয়, নুর যাকে বিয়ে করছিলেন, তাঁর নাম কোরিক আকবর। তাঁরও বয়স ২০। কোরিক বলেছেন, ‘নেটমাধ্যমেই আমাদের বিয়ের কথা জানতে পেরেছিলেন আমার স্বামীর প্রাক্তন প্রেমিকা ইউনিতা রোরি। তারপর আমাদের বিয়ের দিনই এসে হাজির হন তিনি। আমার স্বামীকে বিয়ে করতে চান।’ কোরিকের বাড়িতেই এসেছিলেন ইউনিতা।

প্রাক্তন প্রেমিককে দেখে নুর প্রথমে হকচকিয়ে গেলও পরে তাঁকেও বিয়ে করে নেন। নুর বলেছেন, ‘পরিবারের সঙ্গে আলোচনা করেই আমি ওই সিদ্ধান্ত নিই। দু’জনকে বিয়ে করার পণও ছিল সমান। সাড়ে ১৭ লক্ষ রুপাইয়া (ভারতীয় মুদ্রায় ৮৯৮০ টাকা)। কিন্তু বিয়ের পর এখন মনে হচ্ছে ওই সিদ্ধান্ত নিয়ে বড় ভুল করে ফেলেছি।’ নুর জানিয়েছেন, দুই স্ত্রীকে এখন বোঝা মনে হচ্ছে তাঁর। কারণ তিনি বেকার। এবং দুই মহিলার ভরণপোষণ এখন তাঁর উপরেই নির্ভর করছে।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *