ফের লকডাউন বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিম,ন্ত্রী

চলমান কঠোর লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ৫ আগস্ট। দেশজুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ২৩ জুলাই থেকে শুরু হয়েছে এই লকডাউন। নতুন করে এই লকডাউনের মেয়াদ বাড়বে কিনা বা ৫ আগস্টের পরে বিধিনিষেধ তুলে নেওয়া হবে কিনা তা নিয়ে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই আগামী ১ আগস্ট থেকে পোশাক কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

পর্যায়ক্রমে গণপরিবহন ও শপিংমল খুলে দেওয়ার দাবিও উঠেছে। আগামী ৫ আগস্টের পরে কঠোর বিধিনিষেধ বা লকডাউনের মেয়াদ বাড়ানো হবে কিনা তা পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, আগামী ৩ বা ৪ আগস্ট এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। শনিবার (৩১ জুলাই) গণমাধ্যমকে এসব কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।ফরহাদ হোসেন বলেন, ’পরিস্থিতি বিবেচনা করে ৫ তারিখের পর কী হবে সেই সিদ্ধান্ত আমরা দেব। তবে লকডাউন কী পরিসরে থাকবে তা আমরা এখনো সিদ্ধান্ত নেইনি। আমরা আলোচনা করে সিদ্ধান্ত জানাবো। চলমান এই লকডাউন কঠোরতম ছিল সে অনুযায়ী আমাদের সবকিছুই বন্ধ ছিল।

কিন্তু এখন তো আর সেটি থাকছে না। এখন স্বল্প পরিসরে খোলা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আমাদের শিল্প-কারখানা খোলা হচ্ছে।’ এরইমধ্যে চলমান কঠোর বিধিনিষেধ (লকডাউন) আগামী ৫ আগস্টের পরে আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। কয়েকদিন আগেই মন্ত্রিসভার বৈঠকে এ সুপারিশ করা হয় বলে জানান তিনি। অবশ্য এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *