৬০ বছর বিনা বেতনে মসজিদের ইমামতি করলেন বৃদ্ধ নুরুল আমিন

মাওলানা নুরুল আমিনের বয়স এখন নব্বই, জীবনের দীর্ঘ ষাট বছর তিনি দায়িত্ব পালন করেছেন মসজিদের ইমাম ও খতিব হিসেবে। তবে এর বিনিময়ে কোনো বেতন বা পারিশ্রমিক নেননি। বার্ধক্যজনিত কারণে মাওলানা নুরুল আমিন অবশেষে তার দায়িত্ব থেকে অবসর নিয়েছেন।মাওলানা নুরুল আমিন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মুখুরিয়া গ্রামে প্রাচীন একটি মসজিদের ইমাম হিসেবে ছিলেন।

গতকাল শুক্রবার মসজিদে জুমার নামাজে শেষবারের মতো ইমামতি করেন তিনি। এরপর স্বেচ্ছায় দায়িত্বের ইতি টানেন। এ সময় মসজিদের মুসল্লি ও এলাকাবাসী তাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে গিয়ে অশ্রসিক্ত হয়ে পড়েন।মাওলানা নুরুল ইসলামের বাড়ি উপজেলার কলতবাড়ী গ্রামে। তিনি জানান, ১৯৬০ সাল থেকে ওই মসজিদে বিনা বেতনে ইমামতি ও খতিবের দায়িত্ব পালন করে আসছেন। বার্ধক্যজনিত কারণে তিনি স্বেচ্ছায় অবসর নিয়েছেন। ইহকাল ও পরকালের শান্তি কামনায় তিনি সকলের দোয়া চেয়েছেন।

শুক্রবার জুমার নামাজের পর মসজিদ কমিটির বিদায় অনুষ্ঠান করেন। এ সময় মসজিদে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। শ্রদ্ধা-ভালবাসা ও সম্মান জানিয়ে তাকে বিদায় দেন মুসল্লি ও এলাকাবাসী। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. আব্দুল বারী মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল হুদা খান অপুর সঞ্চালনার বিদায়ী অনুষ্ঠানে বক্তব্য দেন- গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী, গোলাম সামদানী খান সুমন, মো. আব্দুল খালেক, মুখুরিয়া সিদ্দিকিয়া মদ্রাসার শিক্ষক মাওলানা আল আমিন, মুফতি রুহুল আমিন প্রমুখ।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *