করোনায় আক্রান্ত কনডেম সেলে বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

করোনায় আক্রান্ত হয়েছেন কনডেম সেলে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ব্রিগেডিয়ার (অব.) আব্দুর রহিম। তিনি আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলার অন্যতম আসামি। সোমবার (২ আগস্ট) তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের ৫নং ওয়ার্ডে করোনা ইউনিটে ভর্তি করা হয়।

জানা যায়, কনডেম সেলে একাই থাকতেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ব্রিগেডিয়ার (অব.) আব্দুর রহিম। এমনকি তার করোনার কোনো উপসর্গ ছিলো না বলেও জানা গেছে। একা থাকার পরও তার করোনা পজেটিভ হওয়ায় কারাগারের অন্য বন্দি ও স্টাফদের মাঝে ভয়ভীতি বিরাজ করছে। এদিকে কারা অভ্যন্তরে যাতে করোনার বিস্তার কঠোরভাবে রোধ করা যায় সেজন্য আরও সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট কারা কর্তৃপক্ষ। আরও পড়ুন=শিক্ষক ও শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ ও অন্যদের উদ্বুদ্ধকরণে ৪ নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

​রোববার (১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে এ কথা বলা হয়। সোমবার (২ আগস্ট) এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আদেশে বলা হয়, করোনার বিস্তার রোধে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণ ও অন্যদের ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করতে দায়িত্ব পালনের অনুরোধ করা হলো। আদেশে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এই নির্দেশনা বাস্তবায়নের অনুরোধ করা হয়।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *