অর্ধেক বাস চলাচল নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

আগামী ১১ আগস্ট থেকে শিথিল হচ্ছে সর্বাত্মক লকডাউন। তবে এ সময় মানতে হবে স্বাস্থ্যবিধি। মুখে থাকতে হবে মাস্ক। খুলবে সরকারি-বেসরকারি অফিস। চলবে গণপরিবহণ। বাসে শতভাগ আসনে যাত্রী বসলেও মোট সংখ্যার অর্ধেক বাস চলবে রুটগুলোতে।সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ১১ আগস্ট থেকে সড়কে অর্ধেক গণপরিবহণ নামানোর সিদ্ধান্ত নেওয়ার আগে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সঙ্গে কথা বললে ভালো হতো।

মন্ত্রিপরিষদ বিভাগ রোববার এ বিষয়ে যে প্রজ্ঞাপন জারি করেছে, তাতে ১১ অগাস্ট থেকে গণপরিবহণের ক্ষেত্রে প্রত্যেক এলাকার প্রতিদিন মোট যানবাহনের অর্ধেক গাড়ি রাস্তায় নামানোর শর্ত দেওয়া হয়েছে।ওবায়দুল কাদের বলেন, কারণ অর্ধেক গাড়ি চলবে, আর অর্ধেক চলবে না, এটার নিশ্চয়তা কে দেবে? এটা ঠিকমতো হবে কি না? আগে আলাপ করলে আমরা আমাদের মতামত দিতাম।

বাস মালিকরা ইতোমধ্যে এই শর্ত পরিবর্তন চেয়ে বলেছেন, তারা অর্ধেক আসন নিয়ে সব যানবাহনই চালাতে চান।ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, সারা দেশে হাজার হাজার বাসমালিক রয়েছেন। এদের মধ্যে কেউ আছেন একটি বাসের মালিক। এটা আমরা কীভাবে নির্ণয় করবো কার কয়টা গাড়ি আছে। এটা করা অসম্ভব। একই সঙ্গে যাত্রীদের চাপ বাড়বে এবং সংক্রমণ বাড়বে।

এক আগে এক সিট ফাঁকা রেখে ৬০ শতাংশ ভাড়ায় বাস চললেও ১১ আগস্ট থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন।

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *