খুলনায় যুবককে দুই ডোজ টিকা দিলেন দুই নার্স

খুলনায় মো. রোকনুজ্জামান (৩৬) নামে এক যুবককে একদিনে করোনার দুই ডোজ টিকা দেয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১০ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা জেনারেল (সদর) হাসপাতাল টিকা কেন্দ্রে তার বাম হাতে দুটি টিকা দেন কর্তব্যরত দুই নার্স। তিনি বর্তমানে হাসপাতালেই ভর্তি। রোকনুজ্জামান কয়রা উপজেলার সোনাই মোড়লের ছেলে। টিকা নেয়ার পর রোকনুজ্জামান বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে আমি টিকা দিতে চেয়ারে বসি। এক নার্স এসে আমাকে জিজ্ঞাসা করেন আমার হাই পেসার আছে কিনা। আমি বলি না। তিনি আমার বাম হাতে টিকা দিয়ে কাগজটা দেন।

আমি বসেছিলাম। এক মিনিটও হয়নি। এরই মধ্যে আরেকজন নার্স এসে আমার বাম হাতে আবার টিকাভর্তি আরেকটি সিরিঞ্জ পুশ করেন। এ সময় আমার পাশে থাকা একজন বলেন, উনাকে আবার কেন টিকা দিলেন? তখন নার্সরা সদুত্তর দিতে পারেননি।’ তিনি অভিযোগ করেন বলেন, ‘দুই ডোজ টিকা দেয়ার বিষয়ে আমি যখন জানতে চাই, তখন নার্সরা আমাকে হাসপাতাল থেকে বের হয়ে যেতে বলেন।

বর্তমানে আমি টিকা কেন্দ্রের পাশের ৬ নম্বর বেডে আছি। শরীর বেশ দুর্বল লাগছে।’ এ বিষয়ে খুলনা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, ‘আমরা তো টিকা দিচ্ছি। এখন পর্যন্ত কোনো ভুল হয়নি। হাজার হাজার মানুষকে টিকা দিচ্ছি। একটা ভুল হলে হতে পারে। বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।’নাম প্রকাশ না করা শর্তে খুলনা জেনারেল হাসপাতালের এক চিকিৎসক বলেন, ‘এটি বিচ্ছিন্ন ঘটনা। আজ টিকা কেন্দ্রে মানুষের চাপ ছিল। এক নার্স টিকা দেয়ার পরই আরেকজন এসে আরেকটি দিয়েছেন। টিকা নেয়া ব্যক্তি ভালো আছেন। দুই ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর তাকে বাড়ি পাঠিয়ে দেয়া হয়।’

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *