LIC -র নতুন এই দুর্দান্ত প্রকল্পে মাত্র 29 টাকা বিনিয়োগ করেই পেয়ে যাবেন লক্ষ টাকা! ইনভেস্ট করতে পারবেন 8 থেকে 55 বছরের মধ্যে যেকেউ!

নিজস্ব প্রতিবেদন :- সম্প্রতি এলআইসি তরফ থেকে একটি নতুন স্কিম চালু করা হয়েছে শুধুমাত্র মহিলাদের জন্য । সমাজের মহিলাদের কে এগিয়ে নিয়ে আসার জন্য এই ধরনের প্রকল্প চালু করেছে এই । প্রকল্পের নাম আধার শিলা প্রকল্প । এই প্রকল্পের আওতায় মানুষেরা প্রতিদিন ২৯ টাকা করে বিনিয়োগ করে পেয়ে যেতে পারেন চার লক্ষ টাকা । একদম ঠিক শুনেছেন বীমা প্রকল্প সম্পর্কে বিস্তারিত তথ্য তার পাশাপাশি আপনাদেরকে জানিয়ে রাখি।

যে নিজেকে নিযুক্ত করার জন্য মহিলার বয়স ১৮ থেকে ৫৫ বছর মধ্যবর্তী হতে হবে। এই প্রকল্পের সময়সীমা ১০ বছর থেকে কুড়ি বছর হবে এর বেশি হতে হবে না। জীবনের শেষ বয়সে এসে যাতে কোনো রকম কোনো অসুবিধার সম্মুখিন আমাদেরকে না হতে হয় তাই এই ধরনের প্রকল্পের কথা চালু করেছে ভারতের সবথেকে বড় জীবন বীমা সংস্থায় এলআইসি

এবং সমাজে যে সমস্ত মহিলারা পিছিয়ে পড়েছেন তাদেরকে সামনের সারিতে তুলে আনার জন্য এ ধরনের প্রকল্প অত্যন্ত লাভবান হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা । এই স্কিমে পলিসি হোল্ডারদের মৃত্যুর পরে তাদের পরিবারকে আর্থিক সাহায্য করে থাকে এলআইসি। ম্যাচিউরিটির পর পলিসিহোল্ডার সম্পূর্ণ টাকাটা পেয়ে থাকেন। যদি কোনো ব্যক্তির বয়স ৩১ বছর হয় এবং তিনি ২০ বছরের জন্য প্রতিদিন ২৯ টাকা এই স্কিমে জমা করেন।

তাহলে বছরে ১০৯৫৯ টাকা হয় ৷ এই প্ল্যানে সুদের হার ৪.৫ শতাংশ৷ পরের বছর দিতে হয় ১০৭২৩ টাকা৷ এইভাবে ২০ বছরে ২১৪৬৯৬ টাকা জমা করতে হবে ৷ এবং ম্যাচিউরিটির সময় পাওয়া যাবে সুদ আসল সমেত ৩,৯৭,০০০ টাকা।এই প্রকল্প তে আপনি সর্বনিম্ন ৭৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৩ লক্ষ টাকা জমা করতে হয়৷ এই প্ল্যানের প্রিমিয়াম মাসে, ত্রৈমাসিক, ছ’মাসে বা বছরের হিসেবে পেমেন্ট করা যেতে পারে

Check Also

৫ অক্টোবর ঢাবির হল খোলার সুপারিশ প্রভোস্ট কমিটির

করোনা পরিস্থিতির কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা আবাসিক হলগুলো খুলে দেওয়ার সুপারিশ করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *