গুলিস্তানের এই হাটে কেনা বেচা হয় টাকা! কী করে কেনা বেচা চলে জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা কখনো কি আপনি এমনটা শুনেছেন যে মেলাতে বিক্রি হচ্ছে টাকা । হ্যাঁ একদমই ঠিক বলেছি । যে টাকা দিয়ে আমরা বিভিন্ন জিনিস কেনা বেচা করি বা এক কথায় বলতে পারি জীবনকে স্বাচ্ছন্দ ভাবে চালাতে পারি । ঠিকই শুনেছেন । সম্প্রতি এমনই একটি ভিডিও ফুটে উঠেছে সোশ্যাল মিডিয়াতে ।

যেখানে দেখানো হচ্ছে যে বিভিন্ন অনুষ্ঠানে যেমন আমাদের এলাকাতে অনেক সময় মেলা বসে ঠিক তেমন সেখানে বছরের নির্দিষ্ট সময়ে বসে টাকার মেলা । একদম ঠিক শুনেছেন । রকমারি দোকানে পাওয়া যায় রকমারি টাকা । হয়তো আপনাদের প্রশ্ন আসতে পারে যে মানুষ টাকা দিয়ে কেন টাকা কিনবে । তার উত্তর জানাবে আজকের প্রতিবেদন । ব্যাপারটার মধ্যে একটি মজার ঘটনা রয়েছে ।

দেখুন এই রকম চিত্র দেখা যায় বাংলাদেশে । একদম ঠিক শুনেছেন বাংলাদেশ গুলিস্তান বলে একটি জায়গা রয়েছে সেখানে বছরের নির্দিষ্ট একটি দিনে টাকার হাট বসে । যেখানে প্রচুর মানুষের সমাগম হয় শুধুমাত্র টাকা পয়সা কেনার জন্য । এবার যে অদ্ভুত প্রশ্ন সকলের মনে আসবে সেটি হল যে মানুষ কেন টাকা পয়সা খরচ করে আবার সেই টাকায় কিনবে । অর্থাৎ আপনি ১০ টাকা খরচ করে কেন ১০ টাকায় কিনতে যাবেন । তার পিছনে রয়েছে যৌক্তিকতা ।

অনেক সময় বিভিন্ন ধরনের নোট ব্যবহার করার ফলে বা অনেকদিন ধরে একই নোট ব্যবহার করার ফলে সেগুলি পাতলা হয়ে যায় কখনো কখনো বা ছিঁড়ে যায় । যার ফলে বাজারে সেটি চালাতে বা আর্থিক লেনদেন করতে প্রচুর সমস্যার সম্মুখীন হতে হয় আমাদেরকে । সেই সমস্যা থেকে মানুষদেরকে হায়দার জন্যই বিশেষ করে এই হাটের উদ্ভাবন করা হয়েছে । এখানে আপনি পুরনো ছেঁড়াফাটা নোট এর পরিবর্তে পেয়ে যাবেন একদম নতুন নোট ।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *