হেলিকপ্টারে দুর্গম পাহাড়ে টিকা নিয়ে গেলেন ইউএনও

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম পাহাড়ে অবস্থিত বড়থলি ইউনিয়ন। ইঞ্জিনচালিত নৌকা নিয়ে কিছুটা পথ যাওয়া সম্ভব হলেও বাকি পথ যেতে পায়ে হাঁটা ছাড়া কোনো বিকল্প নেই। বিলাইছড়ি উপজেলা থেকে ফারুয়া ইউনিয়ন হয়ে হেঁটে সেখানে যেতে লাগে কমপক্ষে চারদিন। বান্দরবানের রুমা উপজেলার বগালেক থেকে এই ইউনিয়নে হেঁটে যেতে লাগে দুদিন।

দুর্গম হওয়ার কারণে ও নিরাপত্তার কথা চিন্তা করে কেউই যেতে চান না ওই ইউনিয়নে। সরকারি সব সুবিধাও সঠিক সময়ে পৌঁছাতে বেশ বেগ পেতে হয়। এ কারণে দেশের অন্য সব ইউনিয়নে গত ৭ আগস্ট গণটিকা কার্যক্রম শুরু হলেও এই ইউনিয়নে শুরু করা সম্ভব হয়নি।

অবশেষে মঙ্গলবার (১০ আগস্ট) সকালে হেলিকপ্টারে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে টিকা নিয়ে গেলেন বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এই প্রথমবারের মতো ইউনিয়নটিতে কোনো সরকারি কর্মকর্তার পা পড়ল।

সকাল ১০টার দিকে কাপ্তাই উপজেলার বিদ্যুৎ উৎপাদন এলাকার হেলিপ্যাড থেকে বিমান বাহিনীর হেলিকপ্টারে বড়থলি ইউনিয়নের উদ্দেশে রওনা দেন ইউএনও মো. মিজানুর রহমান। এ সময় টিকাদান কার্যক্রম পরিচালনা করতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমার নেতৃত্বে তিনজন স্বাস্থ্যকর্মীও তার সঙ্গে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা বলেন, ‘দুর্গম বড়থলি ইউনিয়নে ৬০০ জনকে এ টিকা দেয়া হবে। পাশাপাশি বিলাইছড়ি স্বাস্থ্য বিভাগ থেকে চিকিৎসাসেবা এবং ইপিআই কার্যক্রম পরিচালনা করতে প্রয়োজনীয় সামগ্রীও নিয়ে যাওয়া হচ্ছে।’

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *