দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃ,ত্যু ও শনা,ক্ত কমছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৩ হাজার ৩৯৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৪২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৮৬ হাজার ৭৮২ জন। ২৪ ঘন্টায়৪৪ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩.৪৫ শতাংশ। বুধবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১০ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখের বেশি মানুষের। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বুধবার (১১ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ লাখ ২৬ হাজার ৮৬৩ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৪৭ লাখ ৭৫ হাজার ৯১৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৮ কোটি ৩৮ লাখ ৯৮ হাজার ১৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৭৮ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৯৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৮ হাজার ৫০৬ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৫ লাখ ২২ হাজার ৩৮২ জনের। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৮ লাখ ৯২ হাজার ২১৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৬৬২ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৩৩৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ১৮৩ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ২১ লাখ ৩ হাজার ৩৮৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৪ হাজার ৮৯০ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৯১ হাজার ২৮৮ জন। মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৪৪২ জন। এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ৩৯ হাজার ৫০৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৩৫৬ জন। আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *