স্কুল-কলেজ ছাড়া কোথাও বাবার নাম নিও না, সন্তানদের উদ্দেশ্যে মাশরাফী

সন্তানদের সঙ্গে বন্ধুর মতো সম্পর্ক মাশরাফীর। নিজেই অনেকবার বলেছেন সে কথা। ছেলে সাহিল এবং মেয়ে হুমায়ারার সঙ্গে কাটানো মুহূর্তগুলোর ছবি মাঝেমধ্যেই সামাজিক মাধ্যমে পোস্ট করেন তিনি। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুই সন্তানের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন ম্যাশ। তবে ছবির সঙ্গে লেখা কথাগুলো একেবারেই আলাদা।

মূলত পুরো পোস্টেই সন্তানদের নসিহত করেছেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক।পোস্টে তিনি লিখেছেন, অতীত যতোই কঠিন বা মসৃণ হোক আবেগাক্রান্ত হয়ো না তা নিয়ে, এমন কি ভবিষ্যৎ নিয়েও তোমরা কিছু ভেবো না বরং তোমাদের বর্তমানের প্রতিটি মুহূর্তকে উপভোগ করো। কারণ, বর্তমানই তোমার ভবিষ্যৎ।

মাশরাফী আরও লেখেন, বাবা হিসাবে এতোটুকুই চাইবো স্কুল, কলেজ, পাসপোর্ট বা আরও কিছু প্রয়োজনীয় জায়গা ছাড়া বাবার নাম নিও না। কারণ তোমাদের সাবলম্বী করতে সম্ভাব্য যা কিছু প্রয়োজন তা তোমাদের বাবা- মা চেষ্টা করছে। বাকি জীবনটা নিজেদের মতো সাজিও নিও। অবশ্যই চাইবো সেটা যেন সঠিক পথে হয়।

এদিকে উইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজের প্রাথমিক দলেও রাখা হয়নি মাশরাফীকে।এর আগে ২০১১ সালে ফিটনেস সমস্যার কারণে বিশ্বকাপ খেলতে পারেনি তিনি। আর এবার ফিট থেকেও ক্যারিয়ারের প্রথমবারের মতো বাদ পড়লেন ম্যাশ।

এর আগে, ২০১৯ বিশ্বকাপে দলের বিপর্যয় আর নিজের নিদারুণ ব্যর্থতায় প্রেক্ষাপট অনেকটা তৈরি হয়ে গিয়েছিল। তারপরও লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে স্বেচ্ছায় নিজেকে সরিয়ে নেওয়া, জিম্বাবুয়ে সিরিজ দিয়ে অধিনায়কত্বকে বিদায় জানানো, সবই ছিল ক্রিকেটার হিসেবে দলে জায়গা পাওয়ার লড়াইয়ের অংশ।

Check Also

৫ অক্টোবর ঢাবির হল খোলার সুপারিশ প্রভোস্ট কমিটির

করোনা পরিস্থিতির কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা আবাসিক হলগুলো খুলে দেওয়ার সুপারিশ করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *