সকল পদ থেকে পদত্যাগ করলেন বিএনপি নেতা

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদকের পদসহ দলের সকল পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন অ্যাডভোকেট সামসুজ্জামান জামান। গতকাল ১৭ আগস্ট মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের ঘোষিত কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের স্থান না দিয়ে ‘সুবিধাবাদীদের স্থান’ দেয়ায় ক্ষুব্ধ হয়ে তিনি দল থেকে পদত্যাগের এ ঘোষণা দেন। বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যায় সিলেট নগরের মিরাবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দিয়েছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আজ থেকে বিএনপির সাথে আমার আর কোনো সম্পর্ক নেই। সেই সাথে অন্য কোন রাজনৈতিক দলেও যোগ দেবেন না বলে ঘোষণা দেন।

তবে মানুষের কল্যাণের জন্য তিনি রাজনীতি করবেন। সংবাদ সম্মেলনে প্রভাবশালী এ নেতা আরও বলেন, ‘যেসব নেতাকর্মীরা দলের জন্য আন্দোলন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন, সংসার থেকে বিতাড়িত হয়েছেন, তাদেরকে চরমভাবে উপেক্ষা করে উপহাসের পাত্রে পরিণত করা হয়েছে। অথচ তারাই দেশ ও দলকে ভালোবেসে জীবন বাজি রেখে দুর্দিনে নিজেকে বন্দুকের বেয়নেটের সামনেও বুক চিতিয়ে দিতে পিছপা হয়না।’

অ্যাডভোকেট জামান ব্যতিত চিত্তে দলের মহাসচিবের কাছে প্রশ্ন রাখেন- দলে নেতৃত্ব পেতে হলে যোগ্যতার মাপকাঠি কি? ত্যাগ স্বীকার করে যারা দলকে ভালবেসে তিল তিল করে বিনির্মাণ করেছেন তারা, নাকি লবিং-তদবির অথবা বিশেষ ব্যবস্থায় সবকিছু হাসিলকারীরাই। তিনি শীর্ষ নেতাদের উদ্দেশ্যে বলেন, আপনারা প্রায়শই গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলেন, রাষ্ট্রের কাছে ন্যায় ইনসাফের দাবি তুলেন, কিন্তু নিজের অন্তর আত্মাকে একবারও জিজ্ঞেস করে দেখবেন কি- আপনারা নিজেদের কর্মীদের ইনসাফ প্রতিষ্ঠা করতে পেরেছেন কি? আজকে সহযোদ্ধাদের প্রতি যে অন্যায় আচরণ প্রদর্শন করা হয়েছে অবশ্যই ‘প্রকৃতি’ এর প্রতিবিধান করবে বলেও উল্লেখ করেন তিনি। ১৯৮৫ সালে ছাত্ররাজনীতির মাধ্যমে বিএনপির সাথে সম্পৃক্ত হন উল্লেখ করে তিনি বলেন, বিএনপির দুর্দিনে এ দলকে প্রতিষ্ঠা করতে জীবনের সোনালী সময়, অর্থবিত্ত ব্যয় করেছেন। সীমাহীন প্রতিকূলতার মাঝেও দলকে প্রতিষ্ঠা করতে কাজ করেছেন।

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *