সামসুজ্জামানের ঘোষণার পর সিলেটে বিএনপির দেড় শতাধিক নেতার পদত্যাগ

সিলেটে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নতুন জেলা ও মহানগর কমিটিতে ত্যাগীরা মূল্যায়ন না পাওয়ার অভিযোগ তুলে বিএনপির কেন্দ্রীয় সহ–স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক সামসুজ্জামানের দল ছাড়ার ঘোষণায় পর স্বেচ্ছাসেবক দলের তৃণমূলের দেড় শতাধিক নেতা একযোগে পদত্যাগ করেছেন।

আজ বুধবার বেলা তিনটার দিকে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা একযোগে পদত্যাগ করে পদত্যাগপত্র কুরিয়ারের মাধ্যমে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠান। এরপর তাঁরা নগরীর মিরাবাজারে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। পদত্যাগকারীদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের নতুন জেলা কমিটির সদস্যসহ বিভিন্ন উপজেলা ও পৌর শাখার স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পদে থাকা নেতারা আছেন।

বিজ্ঞাপন
স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা একযোগে পদত্যাগ করে পদত্যাগপত্র কুরিয়ারের মাধ্যমে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও নতুন ঘোষিত জেলার আহ্বায়ক কমিটির সদস্য আলতাফ হোসেন। তিনি বলেন, ‘এক যুগ ধরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ব্যানারে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে রাজপথে সক্রিয় ভূমিকা রেখে জেল-জুলুম ও নির্যাতনের শিকার হয়েছি। আমার মতো অসংখ্য নেতাদের বাদ দিয়ে নিষ্ক্রিয় ও অযোগ্যদের নিয়ে একটি হাস্যকর কমিটি উপহার দেওয়া হয়েছে। এ কমিটি দিয়ে তৃণমূলকে অপমান-অপদস্ত করা হয়েছে। এ জন্য তাঁরা একযোগে ১৫০ জন পদত্যাগ করেছেন। আগামীতে ইউনিয়ন পর্যায়ের দায়িত্বশীলরাও পদত্যাগ করবেন।’

সংবাদ সম্মেলনের পর আলতাফ হোসেন প্রথম আলোকে বলেন, তাঁদের নেতা সামসুজ্জামান সব সময় দলকে দিয়ে এসেছেন। কিন্তু এখন তাঁকে অসম্মান করা হচ্ছে। বিএনপি বড় দল। কেন্দ্রে যাঁরা আছেন, তাঁরা সামসুজ্জামানকে এক ফোঁটা জল ভাবতে পারেন। কিন্তু সিলেটে বিএনপির রাজনীতির জন্য সামসুজ্জামান শুধু এক ফোঁটা জল না। তাঁর সঙ্গে ফোঁটা ফোঁটা করে সব জল শুকিয়ে যাবে।

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *