মধ্য অক্টোবরে খুলছে বিশ্ববিদ্যালয়

দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়গুলো আগামী মধ্য অক্টোবর (১৫ অক্টোবরের পর থেকে) নিজস্ব ব্যবস্থাপনায় খুলতে পারবে। তবে অবশ্যই শিক্ষার্থীদের টিকা ও স্বাস্থ্যবিধির বিষয়টি নিশ্চিত করতে হবে। এ জন্য আগামী কয়েকদিনের মধ্যে শিক্ষার্থীদের টিকা দেওয়া ও না দেওয়ার পূর্ণাঙ্গ চিত্র জানাতে হবে।

আজ বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভায় বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের এমন পরিকল্পনার কথা জানানো হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয় এ সভা। সভায় শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের দায়িত্বশীল ব্যক্তিরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা ছিলেন।

বিজ্ঞাপন
সভায় উপস্থিত একাধিক সূত্র প্রথম আলোকে এসব তথ্য জানিয়েছে। তবে কেউ নাম প্রকাশ করতে চাননি। উপস্থিত একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয়গুলোকে বলা হয়েছে শিক্ষার্থীদের টিকা দেওয়ার ওপর বিষয়টি বিবেচনা করে ১৫ অক্টোবরের পর থেকে খুলতে পারবে।

আরেকজন প্রথম আলোকে বলেন, করোনা পরিস্থিতি এখন নিম্নমুখী। এ ধারা অব্যাহত থাকলে বিশ্ববিদ্যালয়গুলো আগে খুলে দেওয়া হবে। তবে করোনা পরিস্থিতি যদি অবনিত হয় তাহলে আবার ভিন্ন চিন্তা করতে হবে।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *