কাবুলে বিমানবন্দরের বাইরে হামলায় নিহত ১১ : তালেবান

আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই বিমানবন্দরের বাইরে একটি প্রবেশ ফটকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১১জন নিহত হয়েছে বলে তালেবানের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে। তবে তারা নিরপেক্ষ সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হতে পারেনি। মার্কিন এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন হামলাটি আত্মঘাতী। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

তালেবানের এক কর্মকর্তা বলেন, নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এ চাড়া তালেবানের নিয়োজিত নিরাপত্তা কর্মীদের কয়েকজনও আহত হয়েছে।

বিজ্ঞাপন
তালেবানের হাতে কাবুলের পতনের পর থেকেই জীবন বাঁচাতে আফগানিস্তান ছেড়ে যাচ্ছেন বিদেশি নাগরিক ও আফগানরা। দেশত্যাগে তাঁরা ব্যবহার করছেন হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর। ১৫ আগস্ট তালেবানের হাতে ক্ষমতা আসার পর থেকে বিমানবন্দরের দিকে হাজারো মানুষের স্রোত। এরই মধ্যে ৮২ হাজারের বেশি মানুষকে উড়োজাহাজে করে সরিয়ে নেওয়া হয়েছে।

বিবিসির খবরে বলা হয়, বিস্ফোরণটি বিমানবন্দরের অ্যাবি গেটে হয়েছে। সম্প্রতি সেখানে যুক্তরাজ্যের বাহিনীকে মোতায়েন করা হয়েছে। বিমানবন্দরে সন্ত্রাসী হামলার আশঙ্কায় এই গেটটিসহ তিনটি গেট (পূর্ব গেট ও উত্তর গেট) গতকাল বুধবারই বন্ধ করে দেওয়া হয়েছিল

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *