তালেবান এবার জানাল, কাবুলে হামলায় তাদের কেউ হতাহত হননি

palo-logo
By using this site, you agree to our Privacy Policy.
OK
এশিয়া
তালেবান এবার জানাল, কাবুলে হামলায় তাদের কেউ হতাহত হননি
প্রথম আলো ডেস্ক
প্রকাশ: ২৭ আগস্ট ২০২১, ১৩: ৩২
অ+
অ-
তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ (বাঁয়ে)
তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ (বাঁয়ে)ফাইল ছবি: এএফপি
আফগানিস্তানের রাজধানী কাবুলের বিমানবন্দরে হামলার ঘটনায় দুই রকম তথ্য দিল তালেবান। সশস্ত্র সংগঠনটির এক সদস্য বার্তা সংস্থা রয়টার্সকে প্রথমে বলেছিলেন, তাঁদের ২৮ সদস্য প্রাণ হারিয়েছেন হামলায়। কিন্তু তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলছেন, তাঁদের কেউ হতাহত হননি।

বিজ্ঞাপন
কাবুলের স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে ভয়াবহ হামলায় এ পর্যন্ত ৯০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে ১৫০ জনের বেশি। হতাহত ব্যক্তিদের মধ্যে মার্কিন সেনা ও বেসামরিক আফগান নারী-শিশু রয়েছে। হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

বিজ্ঞাপন
বিমানবন্দরের আবে গেটের অদূরে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে। দ্বিতীয় বিস্ফোরণ ঘটে কিছুটা দূরে ব্যারন হোটেলের কাছে। কাবুল ছাড়তে অপেক্ষায় থাকা পশ্চিমা দেশগুলোর নাগরিকেরা এই হোটেলে রয়েছেন। বিস্ফোরণস্থলের একটু দূরেই মার্কিন ও ব্রিটিশ সেনাদের অবস্থানস্থল। হামলার পর যুক্তরাষ্ট্রের বাহিনী জানায়, তাদের ১৩ সেনাসদস্য নিহত হয়েছেন।

বিজ্ঞাপন
এরপর নাম প্রকাশ না করার শর্তে তালেবানের এক সদস্য বার্তা সংস্থা রয়টার্সকে বলেছিলেন, ‘যুক্তরাষ্ট্রের বাহিনীর চেয়ে আমরা বেশি সদস্য হারিয়েছি।’ তিনি জানান, ২৮ তালেবান সদস্য সেখানে নিহত হয়েছেন। ওই তালেবান সদস্য বলেছিলেন, এরপরও আফগানিস্তান থেকে লোকজন সরিয়ে নেওয়ার জন্য ৩১ আগস্টের পর সময়সীমা বাড়ানোর প্রয়োজন নেই

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *