নতুন নেতৃত্বের কাছে প্রত্যাশা নিয়ে যা বললেন নেতারা

সংগঠন প্রতিষ্ঠার পর প্রথমবারের মত শনিবার জাতীয় কাউন্সিলের আয়োজন করেছে ছাত্র অধিকার পরিষদ। কাউন্সিল থেকে এসেছে নতুন নেতৃত্বের ঘোষণা। কাউন্সিল শেষে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিন ইয়ামিন মোল্লা এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আরিফুল ইসলাম আদীব। এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পাচ্ছেন মোল্লা রহমতুল্লাহ। নতুন এই নেতৃত্বের কাছ থেকে সংগঠনের শুরুর নেতাদের প্রত্যাশা কি সেটিই জানতে চেয়েছিলো ফেস দ্যা পিপল। তাতেই খোলা মনে নিজেদের প্রত্যাশা জানিয়েছেন বর্তমান ও সাবেক নেতারা।

সফল কোটা সংস্কার আন্দোলন থেকে ২০১৮ সালে জন্ম হয়েছিলো ছাত্র অধিকার পরিষদের। শুরুতে ছাত্রদের মাঝে সাড়া ফেললেও নিজেদের যৌক্তিক অবস্থানের ভিত্তিতে পরবর্তীতে সাধারণের মাঝেও ব্যাপক আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয় এই সংগঠনটি। একদম শুরুতে এর নেতৃত্বে ছিলেন হাসান আল-মামুন, যিনি এই সংগঠনের প্রথম আহবায়ক ছিলেন। মামুনের পর সংগঠনের হাল ধরেন সাবেক ভিপি নুরুল হক নুর। এরপর পর্যায়ক্রমে রাশেদ খান আর বর্তমানে বিন ইয়ামিন মোল্লা।

সদ্য সমাপ্ত কাউন্সিল এবং নতুন নেতৃত্ব প্রসঙ্গে ফেস দ্যা পিপল সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক যুগ্ম আহবায়ক ফারুক হাসানের সাথে যোগাযোগ করলে এবিষয়ে তিনি বলেন, ‘ছাত্র অধিকার পরিষদের নতুন নেতৃত্বের কাছে আমাদের প্রত্যাশা থাকবে তারা যেন ছাত্রদের অধিকার আদায়ে সবসময় মূখ্য ভূমিকা পালন করে, সবসময় সোচ্চার থাকে।

আজকে ছাত্রদের অধিকার নিয়ে কথা বলার মত কোন ছাত্র সংগঠন সেভাবে নেই, ছাত্ররা নানাবিধ সমস্যার সম্মুখীন হচ্ছে, নানাবিধ সমস্যায় পড়ছে, এটা নিয়ে প্রশাসন কিংবা বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে কথা বলার মত কোন সংগঠন সেভাবে কাজ করছে না। এজন্য আমাদের জায়গা থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। আমাদের প্রত্যাশা থাকবে তারা সেই জায়গাগুলোতে সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করবে। এবং সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে তারা সবসময় সোচ্চার ভূমিকা পালন করবে

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *