বেড়েছে মমতার জনপ্রিয়তা

পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচনে বিপুল ভোটে জয়ের পর জনপ্রিয়তা বেড়েছে তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এক সমীক্ষায় এ চিত্র দেখা গেছে।

চলতি বছর বিধানসভা নির্বাচনে রাজ্যের ২৯৪টি আসনের মধ্যে মমতা ২১৩টি আসনে জয়ী হয়ে রেকর্ড গড়েন। আর বিজেপি জেতে ৭৭টি আসনে। যদিও বিজেপির জন্যও এটি রেকর্ড। কারণ, এর আগে রাজ্যে বিজেপির আসন ছিল মাত্র তিনটি। অন্যদিকে রাজ্যের সাবেক দুই শক্তিধর দল জাতীয় কংগ্রেস ও বাম দলগুলোকে শূন্য আসনে ফিরতে হয়েছে এবার। এটাও রেকর্ড। কারণ, এর আগে বাম দল বা কংগ্রেস কখনো আসনশূন্য থাকেনি।

বিজ্ঞাপন
আর নির্বাচনের পর মমতার দুর্গে আদৌ ফাটল ধরাতে পারেনি বিজেপি। বরং বিজেপির বহু নেতা এখন আবার ভিড়তে শুরু করেছে তৃণমূলে। এই পরিস্থিতিতে ভারতের সাময়িকী ইন্ডিয়া টুডের আগস্টের ‘মুড অব দ্য নেশন’ সমীক্ষা প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কমলেও বেড়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা। তবে প্রধানমন্ত্রী হিসেবে মোদির জনপ্রিয়তা এখনো শীর্ষে।

ভারতের ১৯টি রাজ্যের ১১৫টি সংসদীয় আসনের ১৪ হাজার ৫৫৯ ভোটারের মতামত নেওয়া হয় ওই সমীক্ষায়। এর মধ্যে ৫০ শতাংশ ভোটারের সঙ্গে সরাসরি কথা বলে আর ৫০ শতাংশ ভোটারের টেলিফোনে সাক্ষাৎকার নিয়ে এই রিপোর্ট তৈরি করেছে ইন্ডিয়া টুডে। যাঁদের সঙ্গে কথা বলা হয়েছে, তাঁদের মধ্যে ৭১ শতাংশ গ্রামীণ ও ২৯ শতাংশ শহুরে ভোটার।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *