আন্তর্দেশীয় অস্ত্র কারবারি চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার: ডিবি

রাজধানীর দারুস সালাম এলাকা থেকে গতকাল বুধবার রাতে আন্তর্দেশীয় অস্ত্র ব্যবসায়ী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ৮টি বিদেশি পিস্তল, ৮টি গুলি, ১৬টি ম্যাগাজিন ও ১টি প্রাইভেট কার উদ্ধার করা হয়েছে বলে জানায় ডিবি।

আজ বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির প্রধান এ কে এম হাফিজ আক্তার।

বিজ্ঞাপন
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আকুল হোসেন, ইলিয়াস হোসেন, আবুল আজিম, ফারুক হোসেন ও ফজলুর রহমান।

ডিবি বলছে, ঢাকার ভাষানটেকে একজন ঠিকাদারকে গুলি করার ঘটনায় ব্যবহৃত অস্ত্র ও সম্প্রতি উদ্ধার হওয়া কয়েকটি অস্ত্রের উৎস অনুসন্ধানে নেমে তারা এ চক্রের সন্ধান পায়।

ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, ভারতের তৈরি এসব অস্ত্র সীমান্তবর্তী জেলা যশোরের বেনাপোল হয়ে দেশে প্রবেশ করছে। পরে তা খুলনা, বাগেরহাট, ঢাকাসহ বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের হাতে চলে যাচ্ছে।

বিজ্ঞাপন
হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তার আকুল হোসেন এই চক্রের প্রধান। তিনি ২০১৪ সাল থেকে অস্ত্র ব্যবসা ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত। এ ছাড়া এ চক্র তক্ষক বেচাকেনা, সীমান্তখুঁটি, সাপের বিষ, প্রত্নতাত্ত্বিক মূর্তি, ইয়াবা, আইস ইত্যাদির কারবার করে আসছিল। আকুল হোসেনের বিরুদ্ধে যশোরের বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে। গ্রেপ্তার অন্য ব্যক্তিরা যশোর জেলার বেনাপোল ও শার্শার বাসিন্দা।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *