জাতীয় দলে সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন মুশফিক

জাতীয় দলে ‘মিস্টার ডিপেন্ডেবল’ উপাধি তার। দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটারও তিনি। বাংলাদেশের জার্সি গায়ে তিন সংস্করণ মিলিয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও তার। সেই মুশফিকই জাতীয় দলের ক্রিকেটারদের নতুন বেতনের চুক্তিতে সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন। ২০২০ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে মাসে সর্বোচ্চ ছয় লাখ ২০ হাজার টাকা বেতন পেয়ে এসেছেন তিনি।

ম্যাচভিত্তিক সর্বোচ্চ পয়েন্টের জন্য নতুন চুক্তিতেও টাকার অঙ্কে মুশফিকই সবার ওপরে আছেন বলে জানা গেছে। এবার খেলোয়াড় ভেদে ১৫ থেকে ৩৫ শতাংশ বেতন বাড়ানো হয়েছে, তাই প্রাপ্তিও বাড়ছে তাঁর। এই চুক্তি অনুযায়ী প্রতি মাসে মুশফিক যা পাবেন, সে অঙ্কটি সাত-আট লাখ টাকার মধ্যে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে এবার কেন্দ্রীয় চুক্তি ২৪ ক্রিকেটারের। তবে তিন ফরম্যাটেই কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন এমন খেলোয়ারের সংখ্যা মাত্র ৫ জন। বুধবার রাতে এ খেলোয়াড় তালিকা ঘোষণা করেছে বিসিবি। এবারের কেন্দ্রীয় চুক্তিটা একটু ভিন্ন, আছে নতুনত্ব। আগেরবার চুক্তি হয়েছিল লাল ও সাদা বলে। আর এবার টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- তিন ফরম্যাটে পাঁচটি ভাগে মোট ২৪ ক্রিকেটারকে আলাদা করে চুক্তির আওতায় আনা হয়েছে। এর মধ্যে টেস্টে ১৪, ওয়ানডেতে ১২ আর টি-টোয়েন্টি ফরম্যাটে ১৫ জনকে কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে।

ছয়জন ক্রিকেটার যেমন আছেন শুধুই টি-টোয়েন্টির চুক্তিতে। ওয়ানডে আর টি-টোয়েন্টির চুক্তিতে মাহমুদউল্লাহ আর মুস্তাফিজুর রহমানসহ আছেন চারজন। টেস্ট অধিনায়ক মমিনুল হককে নিয়ে ছয়জন আছেন শুধু এই সংস্করণের চুক্তিতে। টেস্ট আর ওয়ানডের চুক্তিতে তামিম ইকবালের সঙ্গী আরো দুজন। আর সব সংস্করণের চুক্তিতে মুশফিক, সাকিব আল হাসান ও লিটন কুমার দাসের সঙ্গে আছেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলামও।

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *