পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৩

পাকিস্তানের কোয়েটায় আত্মাঘাতী হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। আজ রোববার কোয়েটার মাস্তাং সড়কে ফ্রন্টিয়ার কোরের একটি চেকপোস্টের কাছে এ হামলা হয়েছে। অনলাইন ডন’কে এ তথ্য দিয়েছেন কোয়েটার ডিআইজি আজহার আকরাম। তিনি জানিয়েছেন আহতদের মধ্যে ১৮ জন নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা। অন্য দু’জন পথচারী। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে।

এ হামলার দায় স্বীকার করেছে নিষিদ্ধ ঘোষিত তেহরিকে তালেবান পাকিস্তান (টিটিপি)। হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটে তিনি বলেছেন, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। বিদেশিদের মদতপুষ্ট সন্ত্রাসীদের থেকে আমাদেরকে নিরাপদ রাখার জন্য নিরাপত্তা রক্ষাকারীরা তাদের জীবন উৎসর্গ করছেন। তাদের প্রতি স্যালুট জানাই। হামলার নিন্দা এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি। তিনি বলেছেন, ভারতের গোয়েন্দা সংস্থা র-এর অর্থায়নে টিটিপির সন্ত্রাসীদের চক্রান্ত বানচাল করে দেয়ার সাহসী কাজ করছে নিরাপত্তা রক্ষাকারীরা। হামলার নিন্দা জানিয়েছেন বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর জিয়াউল্লাহ ল্যাঙ্গোভ। এ বিষয়ে তিনি রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষকে।

তিনি বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে অগণিত প্রাণ বিসর্জন দিয়েছে নিরাপাত্তা রক্ষাকারীরা। পুরো শান্তি প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এই লড়াই চলতেই থাকবে। তিনি আরো জানান, এসব শহীদের প্রতি পুরো জাতি ঋণী।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *