এবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। রোববার (৫ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার মুছাপুর ইউনিয়নের রংমালা বাজারের চারদিকে ৫ বর্গকিলোমিটার পর্যন্ত এ আদেশ জারি থাকবে। শনিবার (৪ সেপ্টেম্বর) রাত ৯টা ৪০ মিনিটে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জুর উপজেলার রংমালা বাজারে রোববারে (৫ সেপ্টেম্বর) পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এবং জনগণের জানমালের নিরাপত্তায় বাজারের চারদিকে ৫ বর্গকিলোমিটার পর্যন্ত সকাল৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ সময় ওই এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, গতকাল শুক্রবার বিকেল ৫টায় পৌরসভা চত্বর থেকে ৫ সেপ্টেম্বর উপজেলার মুছাপুর রংমালা বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছি। আমার কর্মসূচিতে ভূমিদস্যু উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৪৪ ধারা জারি করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষণা দিয়েছি। কিছুক্ষণ আগে জানতে পারলাম প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার বলেন, ১৪৪ ধারা জারির পর রংমালা বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা এবং শান্তি-শৃঙ্খলা রক্ষায় তারা সতর্ক অবস্থানে রয়েছেন।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *