লাকসামে জামায়াত নেতাদের প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর

কুমিল্লার লাকসাম পৌরসভায় জামায়াতে ইসলামীর নেতাদের বেশ কয়েকটি প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া একটি মাইক্রোবাসে আগুন ও দুটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে গতকাল বুধবার লাকসামে জামায়াতের ঝটিকা মিছিলের পর এই হামলা চালানো হয় বলে অভিযোগ।

ভাঙচুর হওয়া প্রতিষ্ঠানের মধ্যে দুটি চিকিৎসা প্রতিষ্ঠান, বেশ কয়েকটি দোকান, একটি বাড়ি ও একটি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। গতকাল বুধবার বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দফায় দফায় এই তাণ্ডব চালানো হয়। এ সময় কুমিল্লার বড় ব্যবসাকেন্দ্র লাকসাম বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এ ঘটনায় আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত থানায় কোনো অভিযোগ বা মামলা হয়নি।

এদিকে আজ বৃহস্পতিবার লাকসাম ব্যাংক মোড়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সভা হয়েছে। সভা থেকে জামায়াত নেতাদের বিরুদ্ধে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের বিরুদ্ধে কটূক্তি ও তাঁর ছবি ভাঙচুর করার অভিযোগ তোলা হয়। এতে বক্তব্য দেন লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, লাকসাম পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক আবুল খায়ের, লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

Check Also

আরও ২ মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের বহিস্কৃত বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থানায় মাদক ও পল্লবী থানায় প্রতারণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *