আ.লীগের চার ‘বিদ্রোহী’ প্রার্থীকে দল থেকে বহিষ্কার

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় চার আওয়ামী লীগ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। ৫ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স্বাক্ষরিত এক চিঠিতে এ সাময়িক বহিষ্কারাদেশ দেওয়া হলেও বৃহস্পতিবার বিকেলে বিষয়টি প্রকাশ করে জেলা আওয়ামী লীগ।

বহিষ্কৃত নেতারা হলেন দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুর নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং দেবীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন।

বিজ্ঞাপন
ষষ্ঠ দফায় পৌরসভা নির্বাচনের অংশ হিসেবে প্রথমবারের মতো দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুর নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন রয়েছেন।

অপরদিকে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেও দলের দুই নেতা মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোফাখখারুল আলম এবং পৌর যুবদলের আহ্বায়ক সরকার ফরিদুল ইসলাম। এ ছাড়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরও দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন মাসুদ পারভেজ এবং সাংবাদিক (যুগান্তর–এর সহসম্পাদক) জাকারিয়া ইবনে ইউসুফ।

বহিষ্কারের বিষয়ে মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুর নেওয়াজ বলেন, ‘বহিষ্কারের কথা শুনেছি, তবে এখনো কোনো চিঠি পাইনি।’ তিনি প্রশ্ন রেখে বলেন, ‘জেলা আওয়ামী লীগ কি আমাকে বহিষ্কার করতে পারে? আমরা তো জন্মগতভাবে আওয়ামী লীগ।’

Check Also

৫ অক্টোবর ঢাবির হল খোলার সুপারিশ প্রভোস্ট কমিটির

করোনা পরিস্থিতির কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা আবাসিক হলগুলো খুলে দেওয়ার সুপারিশ করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *