প্রচারণার সময় ট্রুডোর দিকে পাথর নিক্ষেপ, লেগেছে কাঁধে

নির্বাচনী প্রচারণার সময় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দিকে পাথর ছুঁড়ে মেরেছে বিক্ষোভকারীরা। তবে এতে তিনি বা কেউ আহত হননি। প্রচারণার সময় প্রায়ই কোভিড সংক্রান্ত নীতিমালা বিরোধীদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাকে। গত সপ্তাহেও ক্ষুব্ধ আন্দোলনকারীরা ট্রুডোর একটি প্রচারণা সভাকে ঘিরে ফেলেছিল। ফলে তাকে ওই সভা বাতিল করতে হয়।

বিবিসি জানিয়েছে, ট্রুডো তার এক কাঁধে আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানিয়েছেন। তবে সেটি গুরুতর নয়। এছাড়া আরও দুজনের ওপরে পাথর পড়লেও তারাও অক্ষত আছেন। বিরোধীদল কনজার্ভেটিভ পার্টির নেতা এরিন ওটুলে এই ঘটনাকে ‘বিরক্তিকর’ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, রাজনৈতিক সহিংসতা কখনই কাম্য নয়।

আমাদের গণমাধ্যমকেও অবশ্যই হুমকি, হেনস্থা ও সহিংসতামুক্ত হতে হবে।
আগামি ২০ সেপ্টেম্বর আয়োজিত হতে যাচ্ছে ওই নির্বাচন। এর আগে আলোচনার বিষয় হয়ে উঠেছে ট্রুডোর ভ্যাকসিন নীতি। দেশটির সরকার ঘোষণা করেছে, সরকার নিয়ন্ত্রিত ক্ষেত্রগুলোতে কর্মরত সবাইকে বাধ্যতামূলকভাবে ভ্যাকসিন গ্রহণ করতে হবে। অক্টোবরের মধ্যে এটি না করলে তাদের চাকরি চলে যেতে পারে বলেও জানানো হয়েছে।

এছাড়া, বিমান ও ট্রেনের যাত্রীদেরও ভ্যাকসিন নেয়া হতে হবে। এসব সরকারি প্রচারণা ও চাপের কারণেই কানাডা এখন বিশ্বের সবথেকে বেশি ভ্যাকসিন প্রদান করা রাষ্ট্রগুলোর একটি। তবে অনেকেই এই কড়াকড়ি পছন্দ করছে না।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *