৫ হাজার কোটি টাকা আত্মসাৎ: এহসান গ্রুপের এমডি ও তার তিন ভাই ৭ দিনের রিমান্ডে

ধর্মের নামে সহজ-সরল গ্রাহকদের হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় পিরোজপুরের এহসান গ্রুপ নামে একটি মাল্টিপারপাস কোম্পানির এমডি মুফতি মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাই মাওলানা আবুল বাশার, মো. খাইরুল ইসলাম ও মুফতি মাহমুদুল হাসানকে সাতদিনের রিমান্ড দিয়েছে আদালত।
সোমবার পিরোজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মহিউদ্দীন এ আদেশ দেন।

আদালতের পিপি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন জানান, পিরোজপুর সদরের রায়েরকাঠী এলাকার মো. হারুনার রশিদ গত ৯ সেপ্টেম্বর মুফতি রাগিব আহসানের এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেড-এর জমা ভাউচার মূলে (বিভিন্ন লোকের কাছ থেকে আনা) অধিক মুনাফার প্রলোভনে বিভিন্ন মেয়াদে ৯১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৯৩৩ টাকা জমা দেন। পরবর্তীতে ওই প্রতিষ্ঠান মুনাফাসহ জমাকৃত টাকা ফেরত না দিয়ে বিভিন্ন টালবাহানা করতে থাকে। এভাবে তারা গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে তাদের গ্রুপের পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানে তালা দিয়ে গা ঢাকা দেয়।

গত ১০ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় ঢাকার একটি বাসা থেকে এহসান গ্রুপের এমডি মুফতি মাওলানা রাগীব আহসান ও তার ভাই আবুল বাশারকে গ্রেফতার করে র‍্যাব। এছাড়া পিরোজপুরের খলিশাখালী এলাকার নিজ বাড়ি থেকে রাগীব আহসানে আরো দুই ভাই মুফতি মাওলানা মাহমুদুল হাসান ও মো. খাইরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

Check Also

অনলাইন থেকে শুক্রাণু কিনে ‘ই-বেবি’র জন্ম দিলেন নারী

সন্তান পেতে চেয়েছিলেন। তবে শুধু এই কারণে বাধ্য হয়ে কোনো সম্পর্কে জড়াতে চাননি ৩৩ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *