বিনা ভোটে নির্বাচিত ৭২ চেয়ারম্যান

করোনা মহামারির কারণে স্থগিত হওয়া প্রথম ধাপের ৩৬৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচন আজ সোমবার (২০ সেপ্টেম্বর) শেষ হচ্ছে। এর মধ্যে ৭২টি ইউপিতে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তবে ১৬০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিনা ভোটে ৪৪টি ইউপিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন।

এর আগের দফায় ভোটগ্রহণ হওয়া ইউপিগুলোর মধ্যে ২৮টিতে একইভাবে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার ঘটনা ঘটেছে। অর্থাৎ এই ধাপে চেয়ারম্যান পদে ২০ শতাংশ প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হলেন। গত রবিবার (১৯ সেপ্টেমর) ইসি সচিবালয়ের যুগ্মসচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনী এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ভোট সামনে রেখে সবধরণের অনিয়ম-বিশৃঙ্খলা রোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডিসি-এসপি-রিটার্নিং অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় টহল শুরু করেন। তারা থাকবেন মঙ্গলবার পর্যন্ত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোট গ্রহণের জন্য গত রবিবার বিশেষ নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে ব্যালট বক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী মালামাল পাঠানো হয়।

যে ৭২টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বিনা ভোটে নির্বাচিত হওয়ার ঘটনা ঘটেছে, সেই ইউপিগুলো হচ্ছে- পটুয়াখালীর বাউফলের কালিশূরী ও কালাইয়া, বরিশালের বাকেরগঞ্জের দুধল, উজিরপুরের শোলক, মুলাদীর মুলাদী, গৌরনদীর বাটাজোড়, খানজাপুর, বার্থি, চাদশী, মাহিলারা, নলচিড়া, বানারীপাড়ার বিশারকান্দি, ইলুহার, সালিয়াবাকপুর, বানারীপাড়া ও উদয়কাঠি। পিরোজপুরের ভাণ্ডারিয়ার তেলিখালী। ঝালকাঠি সদরের কেওড়া, নলছিটির নাচনমহল ও রাজাপুরের গালুয়া। ভোলার বোরহান উদ্দিনের গঙ্গাপুর, চরফ্যাশনের চরমাদ্রাজ, চরকলমি, হাজারীগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর। খুলনা দাকোপের লাউডোবা।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *