আমাকে বাঁচান, নাইলে ওরা আমাকে মেরে ফেলবে’

ভাইয়া আমাকে বাঁচান, নাইলে ওরা আমাকে মেরে ফেলবে। আমি অনেক অসুস্থ, ওরা আমাকে ডাক্তার দেখায় না। আর বলে যে আগের কফিলের কাছে দিয়া আসবে। আমাকে বাঁচান!’ বার্তাটি পাঠিয়েছেন মাস তিনেক আগে গৃহকর্মী হিসেবে সৌদি আরবে যাওয়া এক বাংলাদেশি নারী।

তাঁকে ফিরিয়ে আনা না গেলেও এই নারীকে মধ্যপ্রাচ্যের দেশটিতে পাঠানো জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠানের মালিকসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ইফতি ট্রেড ইন্টারন্যাশনাল নামের ওই প্রতিষ্ঠানের মালিক রুবেল, আল-জাহাঙ্গীর এস্টাবলিশমেন্ট নামের আরেক প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মুবারক এবং তাঁদের সহযোগী আক্কাস ও তাহের।

বিজ্ঞাপন
র‍্যাব–৩–এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস প্রথম আলোকে জানান, এই চারজনকে গ্রেপ্তার করে সোমবার রাতেই পল্টন থানায় নেওয়া হয়েছে।

ওই গৃহকর্মী সৌদি আরবে পৌঁছানোর পর থেকেই তাঁর ওপর নির্যাতন চলছে। তাঁকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছে ব্র্যাক। প্রতিষ্ঠানটির কর্মকর্তা আল আমিন সোমবার রাতে প্রথম আলোকে বলেন, গত ৭ জুন সৌদি আরবে গেছেন ভুক্তভোগী নারী। নির্যাতন সহ্য করতে পারছেন না তিনি। ভিডিও বার্তা ও খুদে বার্তা পাঠিয়ে তাঁকে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনার আকুতি জানিয়েছেন।

Check Also

ধর্ষণের পর পুড়িয়ে হত্যা: বড় ভাইয়ের ফাঁসি, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে এক নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার দায়ে শাহাবুদ্দিন খান নামে এক ব্যক্তিকে ফাঁসি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *