ঢাবির ‘খ’ ইউনিটেও ‘সুষ্ঠু’ পরীক্ষা, কারাগারে পরীক্ষা দিলেন এক শিক্ষার্থী

কারাগার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছেন ভর্তি-ইচ্ছুক এক শিক্ষার্থী। গতকাল শুক্রবার অনুষ্ঠিত বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের মতো ‘খ’ ইউনিটের পরীক্ষাকে কেন্দ্র করেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সারা দেশে ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে’ পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গতকাল থেকে শুরু হয়েছে। এবারই প্রথমবারের মতো ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ‘খ’ ইউনিটে এবার ২ হাজার ৩৭৮ আসনের বিপরীতে মোট আবেদন করেছেন ৪৭ হাজার ৬৩২ জন (প্রতি আসনের জন্য ২০ জন)। রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর বাইরের মোট ৬৮টি কেন্দ্রে আজ শনিবার ‘খ’ ইউনিটের পরীক্ষা হয়।

বিজ্ঞাপন
আজ বেলা ১১টায় সারা দেশে একযোগে ‘খ’ ইউনিটের পরীক্ষা শুরু হয়। সকালে উপাচার্য মো. আখতারুজ্জামান, সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামালসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদস্থ ব্যক্তিরা বিশ্ববিদ্যালয়ের কলাভবনসহ ঢাকার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

কলাভবন কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য সাংবাদিকদের বলেন, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শেষে যোগাযোগ করা হলে প্রথম আলোকেও একই কথা বলেন উপাচার্য

Check Also

ধর্ষণের পর পুড়িয়ে হত্যা: বড় ভাইয়ের ফাঁসি, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে এক নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার দায়ে শাহাবুদ্দিন খান নামে এক ব্যক্তিকে ফাঁসি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *