দুর্নীতিবাজরা হলো ‘ফসল কাটা ইঁদুর’

দুর্নীতিবাজদের অর্থনীতির বিষফোঁড়া আখ্যায়িত করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, তাঁরা হলো ফসল কাটা ইঁদুর। করোনাকালেও কিছু চোর স্বাস্থ্য খাতে চুরি করেছে।

জাসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার কক্সবাজারে জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের দুই দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

বিজ্ঞাপন
জাসদ সভাপতি বলেন, বৈষম্য হচ্ছে শ্রমিক, গরিব ও নারীর চোখের কান্না–বৈষম্য হলেই তারা নীরবে কাঁদে। সাম্প্রদায়িকতা হচ্ছে বিষাক্ত সাপ, বিষাক্ত সাপকে বিশ্বাস করতে নেই, যে কোনো সময় ছোবল মারতে পারে। তিনি আরও বলেন, একাত্তরের যুদ্ধ, জাতির পিতা, ত্রিশ লাখ শহীদ, স্বাধীনতার ঘোষণা, সংবিধানের চার মূলনীতির মতো মীমাংসিত বিষয় যারা মানে না তারা দেশদ্রোহী, জাতীয় বেঈমান।

বিজ্ঞাপন
হাসানুল হক ইনু বলেন, বাঙালিত্বকে কেন্দ্র করেই ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ এবং একটি জাতি রাষ্ট্র প্রতিষ্ঠা হয়। বাঙালিত্বকে ধারণ করে এবং উপজাতিসত্ত্বাগুলোর মর্যাদাকে স্বীকার করে বাঙালিয়ানাকে কেন্দ্র করে হাজার বছরের ঐতিহ্য, সংস্কৃতি গড়ে উঠেছে। যাঁরা বাংলাদেশবিরোধী, পাকিস্তানপন্থী, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদে বিশ্বাস করে তারা সব সময় বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির ওপর আক্রমণ করে। তাঁরা বাঙালিয়ানার চর্চায় বাধা দেয়, বিজাতীয় সংস্কৃতি চাপিয়ে দেয় এবং মুক্তিযুদ্ধকেও অস্বীকার করে। তাই বাঙালিত্ব ও বাঙালিয়ানার ওপর আক্রমণকারীদের মোকাবিলা, দমন ও বর্জন করতে হবে।

Check Also

ধর্ষণের পর পুড়িয়ে হত্যা: বড় ভাইয়ের ফাঁসি, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে এক নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার দায়ে শাহাবুদ্দিন খান নামে এক ব্যক্তিকে ফাঁসি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *