শতাব্দীপ্রাচীন কবর থেকে বেরিয়ে এলো নারীর অক্ষত চুল, খানিকবাদেই অদৃশ্য!

কবরস্থান বা সমাধিস্থল যে নামেই ডাকুন না কেন এসব জায়গা সতর্কভাবেই সবাই একটু এড়িয়ে চলেন। রাতের বেলা তো দূরের কথা দিনেও গা ছমছমে পরিবেশ বিরাজ করে এসব জায়গায় সবসময়। তবে সম্প্রতি একটি পুরনো করবখানায় ঘুরছিলেন এক টিকটকার। গা ছমছম করা পরিবেশে এ দিক ও দিক ঘুরে দেখছিলেন তিনি। ছবিও তুলছিলেন। হঠাৎই শতাব্দীপ্রাচীন একটি কংক্রিটের কবরে হোঁচট খান। নীচে তাকাতেই চমকে ওঠেন জোয়েল মরিসন নামে ওই টিকটকার।
তিনি দেখেন, কবরের ফাটল দিয়ে বেরিয়ে আছে এক গোছা চুল। শতাব্দীপ্রাচীন ওই কবরের ভেতর থেকে বেরিয়ে আসা ওই চুল দেখে চমকে উঠেছিলেন মরিসন। তার দাবি, শতাব্দীপ্রাচীন কবর হলেও দেখে মনে হচ্ছিল সদ্য কোনো নারীকে সেখানে কবর দেওয়া হয়েছে। চুলের ধরন দেখে প্রাথমিক ভাবে তা কোনো নারীর বলেই মনে হবে বলে জানিয়েছেন মরিসন। কিন্তু কী ভাবে ওই চুল বেরিয়ে এল? কী ভাবেই বা অক্ষত অবস্থায় রয়েছে সেই চুল? মরিসন সেই ছবি পোস্ট করতেই নানা রকম জল্পনা শুরু হয়ে গিয়েছে।

তবে ওই কবরস্থান বহু পুরনো হওয়ায় কংক্রিটের বহু কবরে ফাটল ধরেছে। সেই ফাটলগুলোতে আবার নানা ধরনের আগাছাও জন্মেছে। কিন্তু এ ভাবে কবর থেকে কোনো মৃতদেহের চুল বেরিয়ে আসায় হতবাক হয়েছেন অনেকেই। কেউ আবার রকিসতা করে বলেছেন, ‘চুল টেনে দেখতে পারতেন মরিসন!’ কেউ আবার এই আবহকে ‘নাইট অব দ্য লিভিং ডেড’ ছবির সঙ্গে তুলনা করেছেন।

ওটা কার চুল, কেনই বা ও ভাবে বেরিয়ে পড়ল তা নিয়ে মরিসন কবরস্থানের দায়িত্বে থাকা ব্যক্তিকে জিজ্ঞাসা করেছিলেন। কিন্তু তিনি নাকি সেই রহস্য উন্মোচনের ধারেকাছেই ঘেঁষতে চাননি। তবে তিনি দাবি করেছেন, ওই কবরের সামনে গিয়ে কোনো চুলই তার নজরে পড়েনি।

Check Also

ধর্ষণের পর পুড়িয়ে হত্যা: বড় ভাইয়ের ফাঁসি, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে এক নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার দায়ে শাহাবুদ্দিন খান নামে এক ব্যক্তিকে ফাঁসি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *