৪১তম বিসিএস ও এসআইয়ের পরীক্ষা একই সময়ে

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা ও পুলিশ বাহিনীর উপপরিদর্শক (এসআই–নিরস্ত্র) পদের পরীক্ষা পড়েছে একই সময়ে। আগামী ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা শুরু হবে। অন্যদিকে, এসআই পদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শুরু হবে ২৮ নভেম্বর থেকে।

গত রোববার পিএসসির ওয়েবসাইটে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করা হয়। সূচিতে দেখা যায়, ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে গত বৃহস্পতিবার এসআই নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে দেখা যায়, বিভাগীয় পর্যায়ে এসআই নিয়োগের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা ২৮ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। এরপর অনুষ্ঠিত হবে লিখিত পরীক্ষা।

বিজ্ঞাপন
বৃহৎ এই দুই নিয়োগ পরীক্ষা একই সময়ে পড়ায় বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা। রুহুল আমিন নামের এক চাকরিপ্রার্থী প্রথম আলোকে বলেন, ‘আমার মতো লাখো বেকারের স্বপ্নের জায়গা বিসিএস ও এসআই। দীর্ঘদিন পর এসআই নেওয়ার বিজ্ঞপ্তি হলো। এটার জন্য আলাদাভাবে প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু বিসিএসের সঙ্গে এ পরীক্ষা পড়ায় হতাশ হয়েছি। বিসিএসের জন্য পড়ব, নাকি এসআই পরীক্ষার জন্য পড়ব, সিদ্ধান্ত নিতে পারছি না। আমাদের দিকটি বিবেচনা করে কর্তৃপক্ষের উচিত সূচি পরিবর্তন করা।’

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *