আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ

এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড ক্রিকেট দল। ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড। ৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত গ্যারেথ ডিলানি ছিলেন সর্বোচ্চ স্কোরার, হাঁকান ৩টি চার ও ৮টি ছক্কা। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। অন্যান্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে ২২, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল ৯ বলে ৯ রান করেন।

আরও পড়ুন:
টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে মুস্তাফিজ-রুবেল

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি ও নাসুম আহমেদ একটি উইকেট শিকার করেন। তাসকিন, সৌম্য সরকার ও শেখ মেহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, নাসুম, শরিফুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ১৫ রানেই তিন উইকেট হারায় টাইগাররা। সাজঘরে ফিরে যান মোহাম্মদ নাঈম (৩), লিটন দাস (১) ও মুশফিকুর রহিম (৪)। আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি আফিফ হোসেন (১৭)। ৫২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ভরসা হয়ে ছিলেন সৌম্য সরকার। কিন্তু দলকে ৮২ রানে রেখে রান আউট হয়ে ফেরেন তিনিও। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৩০ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৭ রান। এরপর দ্রুত ফেরেন শামিম হোসেন (১)। ৯০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর মেহেদী হাসানকে নিয়ে লড়াই চালিয়ে যান নুরুল হাসান সোহান।

Check Also

ধর্ষণের পর পুড়িয়ে হত্যা: বড় ভাইয়ের ফাঁসি, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে এক নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার দায়ে শাহাবুদ্দিন খান নামে এক ব্যক্তিকে ফাঁসি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *