নরওয়েতে তীর মেরে বেশ কয়েকজনকে হতাহত

নরওয়েতে এক ব্যক্তির ছোড়া তীরের আঘাতে একাধিক মানুষের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরও অনেকে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানী অসলোর দক্ষিণ-পশ্চিমে কংসবার্গ শহরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

বিজ্ঞাপন
স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সন্দেহভাজন হামলাকারী কংসবার্গ শহরের একটি সুপার মার্কেটের ভেতর থেকে তীর ছুড়ে আক্রমণ চালান। এতে হতাহতের ঘটনা ঘটে। ওই এলাকার বাসিন্দাদের ঘরের ভেতরে নিরাপদে থাকতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নরওয়ের পুলিশ কর্মকর্তা ওয়েভিন্দ আস। আটক ব্যক্তি একাই হামলা চালিয়েছিলেন বলে ধারণা করছেন পুলিশের এই কর্মকর্তা। তাঁকে আটকের পর ড্রামেন শহরের একটি থানায় নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তবে বুধবারের এই ঘটনায় ঠিক কতজন হতাহত হয়েছে—তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ। তাৎক্ষণিকভাবে জানা যায়নি হামলার পেছনের কারণও। হামলায় আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন
বিবিসির খবরে বলা হয়, হামলার পর ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স ও পুলিশের গাড়ি অবস্থান করছে। টহল দিচ্ছে পুলিশের হেলিকপ্টারও। নিরাপত্তার খাতিরে অনেক এলাকা ঘিরে রাখা হয়েছে।

এদিকে হামলার পর টুইটারে পোস্ট করেছে নরওয়ের বিচার বিষয়ক মন্ত্রণালয়। সেখানে বলা হয়েছে, ঘটনাটি মন্ত্রী মোনিকামেল্যান্ডকে জানানো হয়েছে। তিনি বিষয়টি নিবিড়ভাবে নজরদারি করছেন।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *