হাজীগঞ্জে ১৪৪ ধারা চলছে, পুলিশ–বিজিবির বাড়তি নিরাপত্তা

পূজামণ্ডপে হামলা ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার পরিপ্রেক্ষিতে চাঁদপুরের হাজীগঞ্জে আজ শুক্রবারও ১৪৪ ধারা অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। পুলিশ সারা রাত বিভিন্ন এলাকায় অভিযান চালালেও নতুন করে কেউ গ্রেপ্তার হয়নি।

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, হাজীগঞ্জসহ চাঁদপুরের পরিবেশ স্বাভাবিক আছে। তারপরও হাজীগঞ্জের প্রতিটি পূজামণ্ডপ ও হাজীগঞ্জ বড় মসজিদ এলাকায় নিরাপত্তা জোরদার করতে বাড়তি পুলিশ ও বিজিবি মোতায়েন করা আছে। কোনো ধরনের আশঙ্কা নেই।

বিজ্ঞাপন
কুমিল্লার ঘটনার জেরে গত বুধবার রাত সোয়া আটটায় হাজীগঞ্জ পৌর এলাকায় ‘তৌহিদী জনতা’র ব্যানারে মিছিল বের করা হয়। একপর্যায়ে মিছিলকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ গুলি চালায়। এতে চারজন নিহত ও পুলিশসহ অন্তত ৫০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনার পর রাত ১১টা থেকে হাজীগঞ্জ বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

এদিকে হাজীগঞ্জের বিভিন্ন মন্দিরে হামলা বিষয়ে মন্দির কমিটির পক্ষ থেকে আরও কয়েকটি মামলা করার কথা থাকলেও এখনো তারা কোনো মামলা করেনি। পূজা উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক মিঠুন ভদ্র বলেন, ‘আমরা হামলাকারীদের চেনার চেষ্টা করছি। তারপর এই মামলা করব।’

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *