কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া–পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও কাঁদানে গ্যাসের শেল ছোড়া হয়েছে। এতে অন্তত সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে ‘মালিবাগ মুসলিম যুব সমাজ’–এর ব্যানারে কয়েক শ মানুষ বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে আসলে বাধা দেয় পুলিশ।

বিজ্ঞাপন
সংঘর্ষের মধ্যে তিন বিক্ষোভকারীকে আটক করে পল্টন থানায় নেওয়া হয়েছে
সংঘর্ষের মধ্যে তিন বিক্ষোভকারীকে আটক করে পল্টন থানায় নেওয়া হয়েছেছবি: সাজিদ হোসেন
বাধা পেয়ে মিছিলকারীরা আশপাশের গলিতে ঢুকে পড়েন। সেখান থেকে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়তে শুরু করেন তাঁরা। অপরদিকে তাঁদের ছত্রভঙ্গ করতে বিভিন্ন গলির মুখে অবস্থান নিয়ে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। একপর্যায়ে পুলিশ সদস্যরা শটগানের গুলিও ছোড়েন।

দুই পক্ষের মধ্যে থেমে থেমে প্রায় আধা ঘণ্টার মতো সংঘর্ষ এবং ধাওয়া–পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত সাতজন আহত হয়েছেন বলে জানা গেছে। আহত দুই বিক্ষোভকারী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। আর পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার বায়জিদুর রহমান বলেছেন, তিনিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *