গাজীপুরের মেয়রকে আ.লীগ থেকে বহিষ্কারের দাবিতে আজও অবরোধ

বিতর্কিত মন্তব্যের’ জন্য গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কারের দাবিতে আজ রোববারও বিক্ষোভ হয়েছে। দলের নেতা-কর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় এই বিক্ষোভ করেন। এতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

এদিকে ‘দলীয় শৃঙ্খলাভঙ্গ ও বিতর্কিত মন্তব্যের জন্য’ জাহাঙ্গীর আলমকে আজ রোববার কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এ নোটিশ দেওয়া হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন। চিঠিতে আগামী ১৫ দিনের মধ্যে তাঁকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
মেয়র জাহাঙ্গীর আলমের গোপনে ধারণ করা একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ক্ষুব্ধ নেতা-কর্মীরা জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবি তোলেন। এ নিয়ে প্রায় দুই সপ্তাহ ধরে গাজীপুরের রাজনীতি উত্তপ্ত। গাজীপুরে মেয়র-সমর্থকদের সঙ্গে বিরোধীদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *