পঞ্চগড়ে একই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আপন ২ ভাই

তফশিল অনুযায়ী দেশের ২য় ধাপের ইউপি নির্বাচনে পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার সাতটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ১১ নভেম্বর বৃহস্পতিবার । রবিবার (১৭ অক্টোবর) ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। উৎসব মুখর পরিবেশে তিন জন রিটার্নিং অফিসারের নিকট চেয়ারম্যান, সাধারণ সদস্য, এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৩ শত ৮৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ৭ টি ইউনিয়নের মধ্যে উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ২ টি বাংলাবান্ধা এবং তিরনই হাট ইউপিতে, উপজেলা কৃষি অফিসার জাহাঙ্গির আলম দুইটি তেতুঁলিয়া সদর ও শালবাহান ইউপি এবং উপজেলা নির্বাচন অফিসার আলী হোসেন তিনটি বুড়াবুড়ি, ভজনপুর এবং দেবনগড় ইউপিতে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।

চেয়ারম্যান পদে ৩৩ জন এদের মধ্যে আওয়ামীলীগের সাত জন, জাকের পার্টির দুইজন, ইসলামী আন্দোলন বাংলাদেশ হতে তিন জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২১ জন, এছাড়াও সাধারন ইউপি সদস্য পদে ২ শত ৬১ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদিকে, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে দুই সহোদর ভাই শেখ কামাল আওয়ামীলীগ দলীয় এবং স্বতন্ত্র হিসেবে কামরুজ্জামান কামু চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন।

তেতুঁলিয়া উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায় আগামী বুধবার (২০ অক্টোবর) মনোনয়ন পত্র বাছাই করা হবে। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে আগামি ২১ থেকে ২৩ অক্টোবর। আপিল নিস্পত্তি হবে আগামি ২৪ ও ২৫ অক্টোবর। আগামি ২৬ অক্টোবর পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ৯৭ হাজার ২ শত ২৭জন ভোটার তেতুঁলিয়া উপজেলায় এদের মধ্যে পুরুষ ৪৮ হাজার ৭ শত ১৬ জন নারী ভোটার ৪৮ হাজার ৫ শত ১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের কথা রয়েছে।

বাংলাবান্ধা ইউপিতে চেয়ারম্যান পদে তিন জন এদের মধ্যে আওয়ামীলীগের মাহবুবুল আলম, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন স্বতন্ত্র হিসেবে মো. রাশেদ আলী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তিরনই হাট ইউপিতে চেয়ারম্যান পদে পাঁচ জন এদের মধ্যে আওয়ামীলীগের মো. দানিয়েল হোসাইন, জাকের পার্টির মো. রুবেল রানা, স্বতন্ত্র হিসেবে মো. আলমগীর হোসাইন, মো. আব্দুল মালেক, মো. আনোয়ার হোসাইন মনোনয়ন দাখিল করেছেন।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *