কোরআন অবমাননার জন্য ধ্বংসাত্মক কাজ ইসলামে অগ্রহণযোগ্য: মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, কোরআন অবমাননার জন্য কোনো ধ্বংসাত্মক কাজ করা ইসলামে সম্পূর্ণ অগ্রহণযোগ্য। এটা ফিতনা। আর ফিতনা হলো সবচেয়ে বড় অপরাধ।

আজ মঙ্গলবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন জেলায় পূজামণ্ডপে হামলা, ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে মন্ত্রিপরিষদ সচিব এসব কথা বলেন।

বিজ্ঞাপন
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘যদি কেউ কোরআনের অবমাননা করে, কোরআন আমাকে কোনো অথরিটি দেয়নি যে আমি গিয়ে তার ধর্মের কোনো কিছু ভাঙব। সেটা ফিতনার মধ্যে পড়বে। সেটি আরও বড় অপরাধ হবে। সেটি সবাইকে খেয়াল রাখতে হবে।’ তিনি আরও বলেন, ‘কেউ আমার ধর্মকে অবমাননা করলে তার প্রতিবাদ করতে পারি। আমি সরকারের কাছে দাবি করতে পারি যে তাকে ধরে বিচার করে শাস্তি দিতে হবে। কিন্তু আমি গিয়ে কোনো ধ্বংসাত্মক কাজ করব, এটা ইসলামে সম্পূর্ণ অগ্রহণযোগ্য। এটা ফিতনা। ফিতনা হলো সবচেয়ে বড় অপরাধ।’

বিজ্ঞাপন
গত বুধবার কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তুলে একটি পূজামণ্ডপে হামলা চালায় একদল লোক। এর জেরে কয়েক দিন ধরে দেশের বিভিন্ন এলাকায় মন্দির, পূজামণ্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বসতিতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, মন্ত্রিসভার বৈঠক থেকে দেশের বিভিন্ন জেলায় পূজামণ্ডপে হামলা-ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেওয়ার সাম্প্রতিক ঘটনাগুলোতে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *