ছোট করে দেখানোতেই হৃদয়ের রক্তক্ষরণ মাহমুদউল্লাহদের

palo-logo
By using this site, you agree to our Privacy Policy.
OK
ক্রিকেট
ছোট করে দেখানোতেই হৃদয়ের রক্তক্ষরণ মাহমুদউল্লাহদের
ক্রীড়া প্রতিবেদকঢাকা
প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ০৭: ১৫
অ+
অ-
সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর মুখ বেশ ভার ছিল
সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর মুখ বেশ ভার ছিলছবি: বিসিবি
সমালোচনা কাকে সইতে না হয়েছে! শচীন টেন্ডুলকার বলুন বা বিরাট কোহলি, ইমরান খানই হোক আর ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা বা শেন ওয়ার্ন, চাই কি ব্রায়ান লারা কিংবা জ্যাক ক্যালিস…যুগে যুগে পারফরম্যান্স নিয়ে সমালোচনা কাউকেই ছাড়েনি।

কিন্তু অন্য কোনো যুগের চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমের এ যুগের পার্থক্যটা এই যে এখন সমালোচনাটা যেকোনো দিক থেকে যখন-তখন, যেকোনোভাবে আসতে পারে। ঝামেলাটা হলো, সে সমালোচনা মাঝেমধ্যে অনেক সময় আগল মানে না। পূর্বাপরের বিবেচনা সেখানে অনেক সময় থাকে না। পার্থক্যটা এটাও যে সে সমালোচনাটা বাতাসে ছড়িয়েও পড়ে দ্রুত। বাংলাদেশ দলকে বুঝিবা বেশ খেপিয়ে তুলেছে এমন অস্বাস্থ্যকর সমালোচনা।

ক্ষোভটা জানানোর জন্য আজকের চেয়ে ভালো মঞ্চও আর হতে পারত না! আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেলা বাংলাদেশ দলের হয়ে অধিনায়ক মাহমুদউল্লাহও স্মিথভাষ্যে, দারুণ পরিমিতি ধরে রেখে জানিয়ে দিলেন, মাত্রা ছাড়িয়ে যাওয়া সমালোচনা তাঁদেরও ছুঁয়ে যায়। তাঁদেরও মনে ক্ষত তৈরি করে।

বিজ্ঞাপন
ব্যাট হাতে আজ দারুণ পারফরম্যান্স ছিল মাহমুদউল্লাহর
ব্যাট হাতে আজ দারুণ পারফরম্যান্স ছিল মাহমুদউল্লাহরছবি: বিসিবি
ভেতরের ক্ষত তো আর চোখে দেখা যায় না, চোখে দেখা গেল শুধু সংবাদ সম্মেলনে যাওয়া অধিনায়ক মাহমুদউল্লাহর শক্ত হয়ে থাকা চোয়াল, চোখমুখ। দেহভঙ্গি পড়তে পারার বিদ্যায় বিশেষজ্ঞ না হয়েও যে কেউ বুঝতে পারতেন, মাহমুদউল্লাহর মনে রক্ত ঝরছে। যে দলের প্রতিনিধি তিনি, সে বাংলাদেশ দলের অন্য সবারও অভিন্ন—এ ধরেই নেওয়া যায়। কানে ভেসে আসা মাহমুদউল্লাহর রাগত কণ্ঠস্বরও সে ধারণায় সায় দেয়। অভিমান, হতাশা, ক্ষোভ, অসহায়ত্ব, বিরক্তি সব মিলেমিশে একাকার সে কণ্ঠস্বরে।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *