যে কারণে বিরিয়ানি খাওয়া বাদ দিয়েছেন রশিদ খান

palo-logo
By using this site, you agree to our Privacy Policy.
OK
ক্রিকেট
যে কারণে বিরিয়ানি খাওয়া বাদ দিয়েছেন রশিদ খান
খেলা ডেস্ক
প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ১০: ০৩
অ+
অ-
ফ্র্যাঞ্চাইজি লিগের ধকল নিতে গিয়ে নিজের মানসিকতা বদলে ফেলেছেন রশিদ
ফ্র্যাঞ্চাইজি লিগের ধকল নিতে গিয়ে নিজের মানসিকতা বদলে ফেলেছেন রশিদফাইল ছবি
টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য তারকাদের একজন রশিদ খান। এতে অবশ্য বিস্ময়ের কিছু নেই। গত চার বছরে টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদের চেয়ে ব্যস্ত ছিলেন না অন্য কোনো ক্রিকেটার। সব ধরনের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই আফগান লেগ স্পিনার বাড়তি কদর পান। তাঁর লেগ স্পিন, তাঁর গুগলি টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য মহা অস্ত্র। বিশেষ করে যে গতিতে বল করেন রশিদ, সেটাই তাঁকে খেলা কঠিন করে দেয়।

ইএসপিএনের মাসিক ক্রিকেট মান্থলির সঙ্গে সাক্ষাৎকারে নিজের বোলিং, ক্যারিয়ার, জীবনদর্শন নিয়ে কথা বলেছেন রশিদ। আর সেখানেই তাঁর দ্রুতগতিতে স্পিন করার দক্ষতার পেছনের কারণটা বলেছেন আফগানিস্তানের লেগি। কথাচ্ছলে জানিয়েছেন, কীভাবে নিজের ফিটনেসে নজর দিয়েই বলের গতি বাড়িয়েছেন। আর সে জন্য প্রিয় বিরিয়ানিকে ‘না’ বলে দিয়েছেন।

বিজ্ঞাপন
আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান
আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খানছবি: টুইটার
২০১৭ সালের নিলামে প্রথমবারের মতো আইপিএলে নাম ওঠে রশিদ খানের। আইপিএলে প্রথমবার তাঁকে ৪ কোটি রুপিতে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। সে নিলামের পর রশিদ বলেছিলেন, এত টাকা দিয়ে কী করবেন, এ ব্যাপারে তাঁর কোনো ধারণাই নেই!

সেই রশিদ খান গত চার বছরে বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই দেখা দিয়েছেন। জাতীয় দলের হয়ে সব সংস্করণে খেলার পাশাপাশি এত এত লিগে খেলছেন; সেটাও ভ্রমণক্লান্তিকে পাত্তা না দিয়ে। এর পেছনের রহস্যটা জানতে চাওয়া হয়েছিল তাঁর কাছে।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *