কখনো সখ্য গড়ে, কখনো ড্যান্স ক্লাবের আড়ালে নারীদের পাচার করেন তাঁরা

ঢাকা ও চুয়াডাঙ্গায় পৃথক অভিযান চালিয়ে দুটি মানব পাচার চক্রের প্রধানসহ ১১ জনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব। তাঁদের মধ্যে চারজন ভারতে এবং সাতজন মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মানব পাচারে জড়িত চক্রের সদস্য। কখনো সখ্য গড়ে, কখনোবা ড্যান্স ক্লাবের আড়ালে বিদেশে নারীদের পাচার করে আসছেন তাঁরা।

র‌াজধানীর মিরপুরে র‌্যাব–৪–এর কার্যালয়ে আজ শনিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, গতকাল শুক্রবার রাতের ওই সব অভিযানে ২৩ জনকে উদ্ধার করা হয়েছে। বিদেশে চাকরিসহ নানা প্রলোভনে তাঁদের পাচার করা হচ্ছিল। তাঁদের মধ্যে ঢাকা থেকে উদ্ধার করা ২২ নারীকে মধ্যপ্রাচ্যে ও চুয়াডাঙ্গা থেকে উদ্ধার করা এক নারীকে ভারতে পাচার করা হচ্ছিল।

বিজ্ঞাপন
র‌্যাব বলেছে, তেজগাঁও ও উত্তরা থেকে গ্রেপ্তার করা হয় মধ্যপ্রাচ্যে মানব পাচার চক্রের অন্যতম হোতা নুর-নবী ভূঁইয়াসহ (৪৪) সাতজনকে। অন্যরা হলেন আবুল বাশার (৫২), আল ইমরান (৪১), মনিরুজ্জামান (৩৫), শহিদ সিকদার (৫৪), প্রমোদ চন্দ্র দাস (৬২) ও টোকন (৪৫)।

এ ছাড়া মোহাম্মদপুর, খিলক্ষেত ও চুয়াডাঙ্গা থেকে গ্রেপ্তার করা হয় ভারতে পাচারকারী চক্রের চার সদস্যকে। তাঁরা হলেন চক্রটির প্রধান কামরুল ইসলাম ওরফে ডিজে কামরুল ওরফে ড্যান্স কামরুল (৩৭), তাঁর সহযোগী রিপন মোল্লা (২২), আসাদুজ্জামান সেলিম (৪০) ও নাইমুর রহমান (২৫)।

বিজ্ঞাপন
এসব অভিযানে ৫৩টি পাসপোর্ট, ২০টি মুঠোফোন, ৮ বোতল বিদেশি মদ, ২৩ ক্যান বিয়ার, দুটি মোটরসাইকেল, একটি ল্যাপটপ ও একটি কম্পিউটার জব্দ করা হয়।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *