শামীমকে স্লগার মানেন না মাহমুদউল্লাহ

শামীম হোসেন পাটোয়ারি, যুব বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের সদস্য। ঘরোয়া ক্রিকেটে ঝড়ো গতির ব্যাটিং ও দুরন্ত ফিল্ডিং করে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন। বড় শট খেলতে পারেন, সজোরে ব্যাট চালাতেও সিদ্ধহস্ত এ তরুণ বাঁহাতি ব্যাটার।

বিশ্বকাপ শুরুর আগে নির্বাচকরাও বলেছিলেন, শামীম হতে পারেন ছয়-সাত-আট নম্বরে দ্রুত রান তোলার ক্ষেত্রে বাংলাদেশের বড় বাজি। সময়ের প্রয়োজনে তার খুনে ব্যাটিং কাজে লাগবে। এ ভূমিকার ব্যাটারদের বলা হয় স্লগার।

হারের দায় নিজের কাঁধে নিলেন রিয়াদ

কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর নির্বাচকদের সঙ্গে যেন দ্বিমতই পোষণ করলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার মতে, শামীম স্লগার নন, বরং পরিপূর্ণ ব্যাটার। হাতে শক্তি ও তীব্র গতিতে শটস খেলতে পারলেও নাকি শামীমের উইকেটে গিয়ে সময় লাগে।

যদিও ক্যারিয়ারের অভিষেকেই হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ বলে ২৯ রান করেছিলেন শামীম। ওই ম্যাচটা হেরেছিল বাংলাদেশ। পরের ম্যাচেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এ তরুণ। ২১ বলে অপরাজিত ৩১ রান করেছিলেন শামীম।

উইন্ডিজদের বিপক্ষে ম্যাচের শেষ বলে ৩ রানে হেরে যায় বাংলাদেশ। শেষ বলে ৪ রান দরকার হলেও মাহমুদউল্লাহ বলে-ব্যাটে করতে পারেননি। মাহমুদউল্লাহ-লিটন উইকেটে থাকলেও ম্যাচে ২৪ বলে ৩৩, ১৮ বলে ৩০, ১২ বলে ২২ ও ৬ বলে ১৩ রানের সমীকরণ উতরে যেতে পারেনি বাংলাদেশ।

তখন শামীমের মতো স্লগারের প্রয়োজন অনুভব করেছেন কি না জানতে চাইলে মাহমুদউল্লাহ বলেন, ‘প্রথমে আমি আপনার ভুলটা ভাঙাই। শামীম কোনো স্লগার না, সে পরিপূর্ণ ব্যাটার। স্লগ বলতে আমার মনে হয় না বাংলাদেশ দলে এমন কেউ আছে রাসেলের (আন্দ্রে রাসেল) মতো। আমার জানামতে, এমন কেউ নেই বাংলাদেশ দলে।’

Check Also

আবরারের পরিবারকে ১২ বছর মাসিক ৭৫ হাজার টাকা দেবে বুয়েট!

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) আগামী ১২ বছরের জন্য নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *