রিজওয়ানের খেলার বিরতিতে নামাজ আদায়ের মাধ্যমে ইসলাম প্রচার, সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি।

ভারতের বিপক্ষে পাকিস্তান বিশ্বকাপের যে কোনও ফরমেটে জয়ের দেখা পায়নি। গতকাল ভারতকে হারিয়ে সেই অধরা জয় তুলে নিল পাকিস্তান। তাও আবার ১০ উইকেটের বিশাল জয়। উইকেটের পেছনে ছিলেন দুর্দান্ত। সমানভাবে ব্যাটিংয়ে অধিনায়ককে দিয়েছেন যোগ্য সঙ্গ। এত সবকিছুর মাঝেও ভিন্ন এক কারণে সকলের নজর কেড়েছেন উইকেট রক্ষক কাম ওপেনিং ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

আরও পড়ুন: রিজওয়ান-বাবর ভাঙলেন ১৪ বছরের পুরনো রেকর্ড

ভারতের ইনিংসে ১০তম ওভারের খেলা শেষে পানি পানের বিরতিতে ছিল উভয় দল। ড্রেসিংরুম থেকে পাঠানো কৌশলে নিজেদের পরিকল্পনা ঠিক করতে ব্যস্ত ছিলেন দুই অধিনায়ক। সেই সুযোগে কিপিং গ্লাভস ও হেলমেট খুলে নামাজ আদায়ে দাঁড়িয়ে যান রিজওয়ান। আদায় করেন নেন এশার নামাজ। তার নামাজ আদায়ের দৃশ্যটির একটি ভিডিও ক্লিপ তৈরি করেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

খেলা চলাকালীন সাধারণত একজন খেলোয়াড় তার সেরা ইনিংস, সেরা বোলিংয়ে কিংবা জয়ের জন্য সৃষ্টিকর্তার কৃতজ্ঞতা স্বরূপ সেজদা করতে কিংবা আকাশপানে দোয়া করতে দেখা যায়। কিন্তু সচরাচর নামাজ পড়তে দেখা যায় না। যদিও পাকিস্তান, বাংলাদেশ কিংবা বিশ্বের অন্যান্য দেশের খেলোয়াড়দের অনুশীলনের ফাঁকে নামাজ আদায় করতে দেখা যায়।

কিন্তু আন্তর্জাতিক ম্যাচে মাঠে রিজওয়ানের এভাবে নামাজ আদায় আলোচনার জন্ম দিয়েছে। মুর্হূতেই শোয়েবের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। যদিও ভাইরাল হওয়া ভিডিওটি প্রকাশ পাওয়ার পর প্রশংসাই পাচ্ছেন তিনি।

রিজওয়ানের খেলার মাঠে নামাজ পড়ার এই ঘটনা নতুন কিছু নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ম্যাচেও পানি বিরতিতে নামাজ আদায় করেন তিনি। ভালো স্পোর্টসম্যানশীপের পাশাপাশি তার এই ধর্মভীরু মনোভাব মুগ্ধ করেছে সকলকে।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *