হ্যালোইন উৎসবের মধ্যে যুক্তরাষ্ট্রে গুলিতে নিহত অন্তত ১২

হ্যালোইন উৎসব চলাকালে যুক্তরাষ্ট্রজুড়ে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। বড়দিনের পরে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর সবচেয়ে বড় উৎসব হ্যালোইন। এই উৎসবের মধ্যে দেশটির ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাসসহ সতটি রাজ্যে সহিংসতার ঘটনা ঘটেছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারিকালে যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা অনেক বেড়েছে। চলতি বছর এখন পর্যন্ত এ ধরনের ঘটনায় ৫৯৯ জন নিহত হয়েছেন। গত বছর এই সংখ্যা ছিল ৬১১ এবং ২০১৯ সালে ৪১৭ জন।

বিজ্ঞাপন

গবেষকেরা বলছেন, সামাজিক ও অর্থনৈতিক খাতে মহামারির প্রভাবের কারণে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা বেড়ে যাচ্ছে। সপ্তাহান্তে ছুটিতে ঘরোয়া অনুষ্ঠান ও বিভিন্ন সড়কে আয়োজিত বক্সিং অনুষ্ঠানে এসব গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

ইলিনয় রাজ্যের জোলিয়েট টাউনশিপ এলাকায় স্থানীয় সময় রোববার সকালে হ্যালোইন পার্টিতে গুলিবর্ষণ করা হয়। কাউন্টি শেরিফ অফিস জানিয়েছে, এ সময় ৩ জন নিহত ও অন্তত ১২ জন আহত হন। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই এলাকায় ১০ থেকে ১২টি গোলাগুলির খবর পাওয়া গেছে। টহলরত এক শেরিফ সার্জেন্ট বলেছেন, এ ঘটনায় অন্তত শতাধিক লোককে রাস্তায় দৌড়ে পালিয়ে যেতে দেখেছেন।

কলোরাডোর লেকউড বাণিজ্যিক এলাকায় গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন দুজন।

Check Also

শাড়ির সঙ্গে মেহন্দিতে আঁকা ব্লাউজ, ভিডিও ভাইরাল

সাধারণত শাড়ি সব জায়গায় উপযুক্ত পোশাক হিসেবে বিবেচিত হয়। শাড়ি-ব্লাউজ দুটো মিলিয়েই সম্পূর্ণ হয়। ব্লাউজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *