জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন বীর মুক্তিযোদ্ধা

টাঙ্গাইলের সখীপুরে “জয় বাংলা জয় বঙ্গবন্ধু” বলেই পরপারে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক। গতকাল রোববার সন্ধ্যা (৩১ অক্টোবর) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার আমতৈল পূর্বপাড়া গ্রামে এ হৃদয় বিদারক মৃত্যুর ঘটনা ঘটে। আগামী ১১ নভেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে টাঙ্গাইলের

সখীপুর উপজেলার আমতৈল পূর্বপাড়া গ্রামে ২ নং বহেড়াতৈল ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ওয়াদুদ হোসেনের পথসভা চলছিল। পথসভায় সভাপতিত্ব করছিলেন ওই এলাকারই বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক। সভাপতির নির্ধারিত বক্তব্য দিচ্ছিলেন আবদুল মালেক। বক্তব্যের শেষে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ বলেই তিনি বসে পড়লেন। ঢলে পড়লেন মৃত্যুর কোলে।

ওই পথসভায় উপস্থিত একাধিক কর্মী সমর্থক জানান, বক্তব্যের শেষে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলেই বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক দ্রুত বসে পড়েন। বসে পড়ার পাঁচ মিনিটের মধ্যেই তিনি হৃদরোগে আক্রান্ত হন এবং সেখানেই মৃত্যুবরণ করেন। পরে সভায় উপস্থিত নেতাকর্মীরা তাঁকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকও তাঁকে মৃত ঘোষণা করেন। বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেকের এমন মৃত্যুতে পরিবার, এলাকা ও মুক্তিযোদ্ধাদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেকের ছেলে কাদের হাসান জানান, বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আজন্ম বঙ্গবন্ধুর আদর্শে জীবন যাপন করতেন এবং ওনি বঙ্গবন্ধুর অনেক বড় ভক্ত ছিলেন। আর বাংলা এবং বঙ্গবন্ধুর স্লোগান দিতে দিতেই আমার বাবার মৃত্যু হলো।

Check Also

অস্ট্রেলিয়ায় ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহর সিডনিতে মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে। ইতিমধ্যে পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *